রাতে মুখোমুখি হচ্ছে রিয়াল-পিএসজি

ই-বার্তা ডেস্ক।।  রাতে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে মুখোমুখি হতে যাচ্ছে দারুন ছন্দে থাকা এবং শিরোপা প্রত্যাশী দুই দল রিয়াল মাদ্রিদ ও পিএসজি।  ‘এ’ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে বাংলাদেশ সময় রাত দুইটায় শুরু হবে ম্যাচটি।  

গ্রুপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে সবকটিতে জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে এরই মধ্যে শেষ ষোলো নিশ্চিত করে ফেলেছে পিএসজি। দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল।  

ম্যাচটি জিনেদিন জিদানের দলের জন্য প্রতিশোধ নেওয়ার পালাও বটে। সেপ্টেম্বরে পিএসজির মাঠ থেকে গ্রুপের প্রথম লেগের লড়াইয়ে ৩-০ গোলের হার নিয়ে ফিরতে হয়েছিল তাদের। আক্রমণ ভাগের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় নেইমার, কিলিয়ান এমবাপে ও এদিনসন কাভানিকে ছাড়াই রিয়ালকে ওই লড়াইয়ে রীতিমতো উড়িয়ে দিয়েছিল লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

পিএসজির আক্রমণভাগ এখন পুরো শক্তিশালী। নেইমার, এমবাপে ও কাভানি মাঠে ফেরা ছাড়াও মাউরো ইকার্দি ও অ্যাঞ্জেল ডি মারিয়াও আছেন দারুণ ছন্দে। ফলে পূর্ণ শক্তির দল নিয়ে রিয়ালের মাঠে খেলতে যাচ্ছে প্যারিসের ক্লাবটি। 

রিয়ালও আছেন দারুণ ছন্দে। পিএসজির মাঠে হারের পর গত বারো ম্যাচের মধ্যে মাত্র একটিতে হেরেছে তারা। অসাধারণ ফর্মে আছেন দলটির স্ট্রাইকার করিম বেনজেমা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ২১ ম্যাচে করেছেন ১৬টি গোল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু