সুনামগঞ্জের পাঁচ উপজেলার বেশিরভাগ গ্রাম প্লাবিত

ই-বার্তা ডেস্ক।।  টানা ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের পাঁচ উপজেলার সীমান্তবর্তী প্রায় সব গ্রাম প্লাবিত হয়েছে। ওই চার উপজেলার বেশির ভাগ রাস্তাঘাট প্লাবিত হওয়ায় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। 

এছাড়া জেলার বিশ্বম্ভরপুর উপজেলার শক্তিয়ারখলা এলাকার মূল সড়ক এবং তাহিরপুর উপজেলার আনোয়ারপুর এলাকার সড়কটি পানির নিচে থাকায় জেলা সদরের সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ওই দুই উপজেলার সীমান্তবর্তী গ্রামগুলো প্লাবিত হয়েছে। একইভাবে সুনামগঞ্জ সদর দোয়ারাবাজার ও ছাতক উপজেলার সীমান্তবর্তী নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার নদ-নদীর পানি বৃদ্ধির এবং বন্যা পরিস্থিতির অবনতি ঘটতে পারে আশঙ্কায় সতর্কতা জারি করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে সব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কর্মচারীদের নিজ নিজ এলাকায় অবস্থান করতে নির্দেশ দেওয়া হয়েছে। 

প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় সাড়ে তিন হাজার শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে এবং বেশি ক্ষতিগ্রস্ত এলাকাকে অগ্রাধিকার দিয়ে ওই খাবার বিতরণ করা হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ বলেন, ‘আমরা বন্যা পরিস্থিতির আশঙ্কায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছি। প্রায় সাড়ে তিন হাজার শুকনো খাবার প্রস্তুত রাখা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কর্মচারীদের সার্বক্ষণিক এলাকায় থাকার নির্দেশ দেয়া হয়েছে। আমরা সকলস্তরের মানুষ নিয়ে এরই মধ্যে সভা করেছি। যে কোন ধরণের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি।’

সুত্রঃ এনটিভি 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু