হঠাৎকরে বেগম জিয়ার অনীহা প্রকাশ, যাচ্ছেন না হাসপাতালে

ই-বার্তা ডেস্ক ।।  কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে আসতে চাইলে তিনি অনীহা প্রকাশ করেছেন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

রোববার দুপুর ১২টার দিকে পুরনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনকে বিএসএমএমইউ হাসপাতালে নিতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিষয়টি বেগম জিয়াকে জানালে তিনি হাসপাতালে যেতে অনীহা প্রকাশ করেন।

এর আগে সকালে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘আমরা শুনছি, আজকে ম্যাডামকে হাসপাতালে আনা হবে। হাসপাতালে ৬ তলার কেবিনে তাকে রাখার কথা বলা হয়েছে।’

খালেদা জিয়াকে নিয়ে আসার জন্য হাসপাতাল ও পুরনো কেন্দ্রীয় কারাগার এলাকা বিশেষ নিরাপত্তার চাদরে ঢেকে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগসহ আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে। কারাগার এলাকায় জনসাধারণের চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া