খালেদা জিয়ার ভিশন-২০৩০ এর প্রশংসা করলেন অর্থমন্ত্রী


ই-বার্তা প্রকাশিত: ১১ই মে ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:৪৩ রাজনীতি

ই-বার্তা রিপোর্টার।। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাষ্ট্র পরিচালনায় দীর্ঘমেয়াদী পরিকল্পনা ভিশন ২০৩০ এর প্রশংসা করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি একে দেশের জন্য ভালও বলেছেন।
বৃহস্পতিবার সচিবালয়ে দেশের জাতীয় পত্রিকার সম্পাদক ও বেসরকারি টেলিভিশন চ্যানেলের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে প্রাক-বাজেট আলোচনায় মুহিত এই মন্তব্য করেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের উন্নয়ন ও রাষ্ট্র পরিচালনার দীর্ঘমেয়াদী পরিকল্পনা ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ এর বিপরীতে খালেদা জিয়া বুধবার উত্থাপন করেন ভিশন ২০৩০। এতে দুই শতাধিক অঙ্গীকার রয়েছে। রয়েছে সংসদীয় ব্যবস্থা ও নির্বাচনী ব্যবস্থা সংস্কার, উচ্চ আদালতের বিচারক নিয়োগে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনসহ নানান প্রস্তাব। অর্থমন্ত্রী বলেছেন ‘ইয়েস, আই থিঙ্ক দিস ইজ গুড। এটা তো দেশের জন্য ভাল”। খালেদা জিয়ার প্রস্তাবিত ভিশন নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আমি এখন পর্যন্ত এটা সম্পর্কে কমেন্ট করব না। কারণ পুরা সেগমেন্টটা আমি এখনও পাইনি”।
আগামী অর্থ বছরের বাজেট নিয়েও কথা বলেন অর্থমন্ত্রী। তিনি বলেন, বর্তমান সরকারের টানা আট বছরের গতিধারায় এবারই হবে সর্বশেষ্ঠ বাজেট। এবার বাজেটের আকার হবে চার লক্ষ কোটি টাকা। যা গতবার ছিল ৩ লক্ষ ৪০ হাজার কোটি টাকা।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ