কর্মসূচিতে যেতে বাধা, ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ


ই-বার্তা প্রকাশিত: ৩রা ডিসেম্বর ২০১৭, রবিবার  | দুপুর ০২:২০ রাজনীতি

ই-বার্তা।। নাটোরে বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রীকে সিংড়া উপজেলায় কর্মসূচিতে যেতে বাধা দেয়ার চেষ্টার সময় এক ছাত্রলীগ নেতা এবং এক আনসার সদস্যকে গুলি করা হয়েছে। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে এই ঘটনা ঘটে। আহত ছাত্রলীগ নেতা হলেন নাটোর সদর থানা কমিটির সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রুবেল। আর আনসার সদস্যের নাম সোহেল রানা। তিনি ওই এলাকা দিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ হন।

পুলিশ জানায়, সকালে সিংড়া পৌরসভা মিলনায়তনে উপজেলা বিএনপির নবগঠিত কমিটির পরিচিতি সভা ছিল। এই কর্মসূচিতে যোগ দিতে জেলা বিএনপির সহ-সভাপতি ও বিএনপি নেতা দুলুর স্ত্রী ছাবিনা ইয়াসমিন ছবি শনিবার রাতে ঢাকা থেকে নাটোরের বাসায় আসেন। সকালে সিংড়া যাওয়ার জন্য বের হওয়ার সময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম মাসুমের নেতৃত্বে ২০ থেকে ২৫ টি মোটর সাইকেলে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মিছিলসহ তার বাড়ির সামনে এসে গেট আটকে দেয়।

পরে পাশেই হাফরাস্তা এলাকায় ছাত্রদল ও যুবদল নেতাকর্মীরা অবস্থান করছে এমন খবরে ছাত্রলীগ নেতাকর্মীরা সেখানে যায়। এ সময় ছাত্রলীগ নেতা রুবেল ও আনসার সদস্য সোহেল রানাকে গুলি করা হয়। ছাত্রলীগ নেতার পায়ে এবং আনসার সদস্যের পিঠে গুলি লেগেছে।

আহত ছাত্রলীগ নেতা রুবেল সদর উপজেলার সদরের বাগরোম গ্রামের বাসিন্দা। আর আনসার সদস্য সোহেল রানা রাঙামাটি আনসার ব্যাটালিয়ানে কর্মরত। তার বাড়ি নাটোরের বাগাতিপাড়া উপজেলার তমালতলা এলাকায়।

ঘটনার পর থেকে শহরের আলাইপুর এলাকায় বিএনপির কার্যালয়ের আশেপাশে বিপুল সংখ্যক র্যাব, পুলিশ ও গোয়েন্দা অবস্থান নিয়েছে।

এ ঘটনার কারণে শেষ পর্যন্ত সিংড়ার অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে যোগ দিতে পারেননি ছাবিনা ইয়াসমিন ছবি।

এ বিষয়ে নাটোর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তাজা আলী বাবলু বলেন, ‘রবিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নাটোরে যুবদল-ছাত্রদল মিছিল করবে এজন্য তারা বহিরাগত অস্ত্রধারী ক্যাডারদের নিয়ে এসেছে এমন খবরে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা আলাইপুরে রাস্তায় অবস্থান নেয়। পরে দুলুর ক্যাডাররা গুলি করলে ছাত্রলীগ নেতাসহ দুজন গুলিবিদ্ধ হয়।’

অপরদিকে জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু দাবি করেছেন, ছাত্রলীগ নেতা-কর্মীদের গুলিতেই দুই জন আহত হয়েছেন। তিনি বলেন, সিংড়া উপজেলা বিএনপির পরিচিতি সভায় যোগ দিতে তার স্ত্রী ও জেলা বিএনপির সহ-সভাপতি ছাবিনা ইয়াসমিন ছবি বাসা থেকে বের হওয়ার সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তার বাসায় পুলিশের সামনে হামলা করে। এসময় তাদের ছোড়া গুলিতেই দুইজন গুলিবিদ্ধ হয়, এ ঘটনা এলাকার সবাই দেখেছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ