মানবিক কারনে রাশিয়াকে গোয়েন্দা তথ্য দিলেন ট্রাম্প


ই-বার্তা প্রকাশিত: ১৭ই মে ২০১৭, বুধবার  | সকাল ১১:৫৫ আমেরিকা

ই-বার্তা ডেস্ক ।। রাশিয়ার সঙ্গে গোয়েন্দা তথ্য প্রকাশের কথা স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি মঙ্গলবার বলেছেন, মানবিক কারণে তিনি কথিত এসব গোপন গোয়েন্দা তথ্য শেয়ার করেছেন মস্কোর সঙ্গে।

ট্রাম্প বলেন, উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তিনি রুশ কর্মকর্তাদের কাছে গোপন তথ্য ফাঁস করেছেন। তিনি দৃঢ়ভাবে বলেন, সন্ত্রাসবাদের লাগাম টেনে ধরা ও এয়ারলাইন্সের নিরাপত্তা প্রতিষ্ঠার জন্য হোয়াইট হাউজে বৈঠকের সময় রুশ কর্মকর্তাদের কাছে প্রকাশ্যে এসব তথ্য শেয়ার করতে চেয়েছিলেন এবং তা করার একচেটিয়া অধিকার তার রয়েছে। মঙ্গলবার সকালে এক টুইটার বার্তায় ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেছেন।

মার্কিন প্রেসিডেন্ট আরো বলেছেন, “আমি চাই দায়েশ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে রাশিয়া তার লড়াই আরো বেশি জোরদার করুক।” ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার কাছে রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস করেছেন বলে খবর বের হওয়ার একদিন পর তিনি মঙ্গলবার এ টুইটার বার্তা দিলেন। গত সপ্তাহে রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ ও আমেরিকায় নিযুক্ত রুশ রাষ্ট্রদূত সের্গেই কিসলাইয়াকের সঙ্গে হোয়াইট হাউজে ট্রাম্প বৈঠক করেন। ওই বৈঠকে তিনি এসব তথ্য ফাঁস করেছেন।

এদিকে, রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এ ধরনের খবর পাগলামি ছাড়া কিছু নয় এবং তা স্বীকার বা নাকচ করার কিছু নেই। ওয়াশিংটন পোস্ট প্রথম তথ্য ফাঁসের এ খবর দিয়েছিল।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ