বিএনপি ক্ষমতায় আসলে দেশ পিছিয়ে যায়- শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ২০শে মে ২০১৭, শনিবার  | দুপুর ০২:৫৭ রাজনীতি

ই-বার্তা প্রতিবেদক।। “বিএনপি ক্ষমতায় আসলে দেশ পিছিয়ে যায়। আমরা ক্ষমতায় থাকাকালীন সময়ে দেশে বিদ্যুৎ উৎপাদন, স্বাক্ষরতার হার বৃদ্ধি এবং খাদ্য উৎপাদন বেশি ছিলো। কিন্তু ২০০১ সালে তারা ক্ষমতায় থাকালীন সময়ে সবকিছুর উৎপাদন এবং স্বাক্ষরতার হার কমে যায়”- গণভবনে দলীয় নেতাকর্মীদের সাথে সভায় একথা বলেছেন আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে দলের বর্ধিত এই সভা আয়োজিত হয়। সভায় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাদেরকে উপস্থিতি ছিল।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর বিজ্ঞান শিক্ষার প্রসারের জন্য ১২টি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইন করেছিল, কিন্তু খালেদা জিয়া সরকার ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। তিনি আরও বলেন, “বিএনপির মধ্যে কোন মানবতাবোধ নাই। তাদের রাজনীতি হচ্ছে লুটে খাওয়ার। ক্ষমতায় থাকতে বাংলাদেশ পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিলো। সেটা আমরা ভুলে যাইনি। তারা কোন প্রতিষ্ঠানকে সুষ্ঠুভাবে চলতে দেয় নাই। সবক্ষেত্রে দুর্নীতি, স্বজনপ্রীতি ছিল তাদের লক্ষ্য”।
শেখ হাসিনা বলেন, “বিএনপির নীতি হলো, ভিক্ষানীতি। বিদেশ থেকে ভিক্ষা পাওয়া যাবে তাই এখানে খাদ্য উৎপাদন করবে না। মানুষকে ক্ষুধার্ত রাখবে। গরিব মানুষ দেখিয়ে বিদেশ থেকে সাহায্য এনে নিজেরাই খাবে। আর তাতে নিজেরাই আঙ্গুল ফুলে কলাগাছ হবে। তারাতো আঙ্গুল ফুলে কলা গাছ হয়েছে”।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ