ইমপিচমেন্ট হতে পারে ট্রাম্প ঃ হিলারি


ই-বার্তা প্রকাশিত: ২৭শে মে ২০১৭, শনিবার  | দুপুর ০২:২০ আমেরিকা

ই-বার্তা ।। এফবিআই প্রধান জেমস কোমিকে বরখাস্ত করার কারণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমপিচমেন্টের মুখে পড়বেন বলে মনব্য করেছেন গত প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন।

গতকাল (শুক্রবার) ওয়েলেসলি কলেজের সমাবর্তন অনুষ্ঠানে হিলারি আরো বলেন, কোমিকে বরখাস্ত করার মধ্যদিয়ে দিয়ে ট্রাম্প কর্তৃত্ববাদী শাসনের দিকে এগিয়ে গেছেন। তিনি বলেন, যখন কোনো ক্ষমতাবান ব্যক্তির বিষয়ে কোনো সত্য উদঘাটিত হয় আর তা নিয়ে কেউ প্রশ্ন করলে তার ওপর
আক্রমণ হয় তখন সেটা আর মুক্ত সমাজ থাকে না। এটা কোনো অতিশয়োক্তি নয় বরং ইতিহাসে এভাবেই কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে হিলারি ক্লিনটন ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাবেক মার্কিন প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের তুলনা করে বলেন, নিক্সন ওয়াটারগেট কেলেংকারিতে ফেঁসে গেলে সেই ঘটনা তদন্তের জন্য স্পেশাল প্রসিকিউটরকে বরখাস্ত করেন। এরপরই তাকে পদত্যাগ করতে হয়।

চলতি মাসের প্রথম দিকে ট্রাম্প এফবিআই প্রধান কোমিকে বরখাস্ত করেছেন। এ নিয়ে আমেরিকার রাজনীতিতে তোলপাড় চলছে। ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন বলে কোমিকে অভিযুক্ত করেছেন ট্রাম্প। রাশিয়ার সঙ্গে কথিত বিশেষ সম্পর্কের বিষয়ে কোমি তদন্ত করছিলেন।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ