বাংলাদেশ দিনকে দিন ভয়ঙ্কর দলে পরিণত হচ্ছে: সাঙ্গাকারা


ই-বার্তা প্রকাশিত: ৩১শে মে ২০১৭, বুধবার  | দুপুর ১২:০৮ ক্রিকেট

ই-বার্তা।। ১ জুন থেকে শুরু হবে শীর্ষ আট দলের অংশগ্রহণে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আর প্রথমবারের মত তাৎপর্যপূর্ণ এই টুর্নামেন্টে সরাসরি অংশ নেওয়া বাংলাদেশ মাঠে নামবে প্রথমদিনই।

এর আগে বাংলাদেশকে অভয় দিলেন শ্রীলঙ্কান কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের ভালো সম্ভাবনাই দেখছেন তিনি। আইসিসির অফিশিয়াল ওয়েবসাইটে সাঙ্গাকারা চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে এক বিশেষ কলাম লিখেছেন।

সাবেক এই লঙ্কান অধিনায়কের চোখে বাংলাদেশ এই টুর্নামেন্টের ‘ডার্ক হর্স’। তিনি লিখেছেন, ‘বাংলাদেশই সত্যিকারের ডার্ক হর্স। অনেক আশা আর সম্ভাবনা নিয়ে তারা এই টুর্নামেন্টে এসেছে। বর্তমান কোচের অধীনে গত দুই বছরে বাংলাদেশ ক্রিকেট খুব দ্রুত এগিয়ে গেছে। সৌভাগ্যজনকভাবে, ওদের এক ঝাঁক তারুণ্যে ভরপুর প্রতিভাবান ক্রিকেটার আছেন। আর বরাবরই ওরা জয়ের জন্য উদগ্রীব।’

চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের গ্রুপ পর্বের লড়াইটা মোটেও সহজ নয়। ‘এ’ গ্রুপে বাংলাদেশকে লড়তে হবে স্বাগতিক ইংল্যান্ড, দুইবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, একবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিপক্ষে। সেখানেও বাংলাদেশকে ভয়ঙ্কর প্রতিপক্ষ বলেই মানছেন সাঙ্গাকারা।

তিনি লিখেছেন, ‘বর্তমান বাংলাদেশ দলের আত্মবিশ্বাস আগের চেয়ে অনেক বেড়েছে। উন্নতি করার চাহিদা তৈরি হচ্ছে ওদের ভেতর। কিভাবে জিততে হয় সেটা ওরা শিখে গেছে। ফলে ওরা দিনকে দিন ভয়ঙ্কর দলে পরিণত হচ্ছে। আমি জানি না ওরা টুর্নামেন্টের শেষ অবধি টিকে থাকবে কি না, কিন্তু আমি নিশ্চিত যে ওরা বাকি দলগুলোর জন্য মাথা ব্যথার কারণ হবে।’

শুধু সাঙ্গাকারাই নন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ ভালো করবে বলে মনে করছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডও। ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল দেশটির শীর্ষস্থানীয় এই ফার্স্ট বোলারের এক বিশেষ কলাম প্রকাশ করেছে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ