যুবলীগ নেতা খুনের ঘটনায় শতাধিক পাহাড়ী ঘরে আগুন


ই-বার্তা প্রকাশিত: ২রা জুন ২০১৭, শুক্রবার  | বিকাল ০৩:৩৩ চট্টগ্রাম

ই-বার্তা ।। রাঙ্গামাটির লংগদু উপজেলায় যুবলীগ নেতা নিহতের ঘটনায় পাহাড়ি ও বাঙালিদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনায় তিনটিলা এলাকাসহ আশপাশের পাহাড়িদের বাড়িঘরে সহিংস হামলা হয়েছে। আগুনে জনসংহতি সমিতির (জেএসএস) উপজেলা অফিসসহ কয়েকশ’ পাহাড়ি বাড়িঘর জ্বালিয়ে দেয়া হয়েছে বলে খবর পাওয়া গেছে।

পরিস্থিতি সামাল দিতে শুক্রবার দুপুরে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

নিহত মো. নুরুল ইসলাম নয়ন লংগদু সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি লংগদুর বাইট্টাপাড়ার বাসিন্দা মৃত ফয়েজ আহম্মদের ছেলে। পেশায় নয়ন মোটরসাইকেলচালক ছিলেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, যুবলীগ নেতা মো. নুরুল ইসলাম নয়নের মোটরসাইকেলটি দুই উপজাতীয় সন্ত্রাসী ভাড়ায় নিয়ে যায়। পরে বৃহস্পতিবার দুপুরের দিকে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল (কৃষি গবেষণা এলাকা সংলগ্ন) নামক স্থান থেকে নুরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, লংগদুর তিনটিলাসহ উপজেলা সদরের আশপাশে পাহাড়িদের বাড়িঘরে হামলা ও আগুন দেয় দুর্বৃত্তরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জসহ কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালালে পুলিশের সঙ্গে দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা শাখা) মো. সাফিউল সারোয়ার বলেন, অনেক চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সর্বশেষ শুক্রবার দুপুরে ১৪৪ ধারা জারি করেছেন লংগদু উপজেলা প্রশাসন।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ