ব্রিটেনের নির্বাচনে ৩ কন্যার জয়


ই-বার্তা প্রকাশিত: ৯ই জুন ২০১৭, শুক্রবার  | দুপুর ০১:৩৯ রাজনীতি

ই-বার্তা ।। ব্রিটেনের সাধারণ নির্বাচনে এবারও বিপুল ব্যবধানে পুনর্নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধুর নাতনি লেবার পার্টির নেতা টিউলিপ সিদ্দিক এবং বাংলাদেশি বংশোদ্ভূত রূপা হক ও রুশনারা আলী। এদিকে, টিউলিপসহ এই তিনজনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ লন্ডনের হ্যাম্পস্ট্যাড এন্ড কিলবার্ন আসন থেকে দুই তৃতীয়াংশ ভোট পেয়ে পুনরায় জয়ী হয়েছেন। গতবারের নির্বাচনে ভোটের ব্যবধান মাত্র ১১শ হলেও এবার তা ১৫ হাজারে দাঁড়িয়েছে।লেবার দলের প্রার্থী টিউলিপ পেয়েছেন ৩৪ হাজার ৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী ক্লেয়ার লুইচ লিল্যান্ড পেয়েছেন ১৮ হাজার ৯০৪ ভোট।
লন্ডনের ইলিং সেন্ট্রাল এন্ড অ্যাকটন আসন থেকে ৩৩ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রূপা হক। রূপা হকের প্রাপ্ত ভোট ৩৩ হাজার ৩৭। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ দলের প্রার্থী জয় মোরিসি পেয়েছেন ১৯ হাজার ২৩০ ভোট।

অন্যদিকে বেথনাল গ্রিন এন্ড বো আসন থেকে নির্বাচিত হয়েছেন আরেক বাংলাদেশি বংশোদ্ভূত লেবার নেতা রুশনারা আলী। ৪২ হাজার ভোটের ব্যবধানে নির্বাচিত হন লেবার পার্টির এ নেতা। এই তিনজন ছাড়াও আরো ৮জন বাংলাদেশি বংশদ্ভূত প্রার্থী এবার বিরোধী লেবার পার্টির হয়ে নির্বাচনে লড়েছেন।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ