সাম্পাওলির অধীনে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার প্রথম জয়


ই-বার্তা প্রকাশিত: ৯ই জুন ২০১৭, শুক্রবার  | সন্ধ্যা ০৭:৩৬ ফুটবল

অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবল দল আর্জেন্টিনা ও ব্রাজিল। প্রীতি ম্যাচ হলেও আর্জেন্টিনার জন্য ম্যাচটি ছিল বেশ গুরুত্বপূর্ণ। নতুন কোচ জর্জ সাম্পাওলির অধীনে আজ শুক্রবারই প্রথমবারের মতো মাঠে নামে দলটি। রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বে ধুঁকতে থাকা আলবিসেলেস্তেদের আত্মবিশ্বাস ফিরিয়ে আনার জন্য জয়ের বিকল্প ছিল না। আর সে লক্ষ্যটা ভালোভাবেই পূর্ণ করতে পেরেছে দলটি। গ্যাব্রিয়েল মার্কাদোর লক্ষ্যভেদে চিরশত্রু ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে মেসিবাহিনী।

ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার শট বারপোস্টে লেগে ফিরে আসে। ১৮ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ব্রাজিলও। রেনাতো আগুস্তোর শট বারের সামান্য উপর দিয়ে বাইরে চলে যায়। ২ মিনিট পর আবারো দারুণ সুযোগ পায় ব্রাজিল। উইলিয়ানের কাছ থেকে বল পেয়ে দারুণ শট নিয়েছিলেন ফিলিপ কৌতিনহো। ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি ও গোলরক্ষক সার্জিও রোমেরোর দৃঢ়তায় সে যাত্রা রক্ষা পায় আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকে নির্জীব থাকা আর্জেন্টাইন অধিনায়ক মেসি চমৎকার একটি সুযোগ তৈরি করেছিলেন ৩৯ মিনিটে। ফাঁকায় দি মারিয়াকে বল দিয়েছিলেন মেসি। তবে লাইন্সম্যান পতাকা তুললে অফসাইডের বাঁশি বাজান রেফারি। টিভি রিপ্লেতে দেখা যায় অনসাইডেই ছিলেন দি মারিয়া।

৪২ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন আর্জেন্টিনার নতুন তারকা দিবালা। তবে তার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। তবে ২ মিনিট পরেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছায় আর্জেন্টিনা। শর্ট কর্নার থেকে বল পান দি মারিয়া। তার লব থেকে দারুণ হেড করেছিলেন ওতামেন্দি। বারে লেগে ফিরে আসলে বল ফাঁকায় পেয়ে যান গ্যাব্রিয়েল মার্কাদো। আর তা জালে জড়াতে কোন ভুল করেননি এ ডিফেন্ডার।

বিরতির পর গোল শোধে মরিয়া হয়ে ওঠে ব্রাজিল। ৬০ মিনিটে গ্যাব্রিয়েল জিসুসের শট রোমারোকে পরাস্ত করতে পারলেও পারেনি বারপোস্টকে। বারে লেগে ফিরে আসলে গোলবঞ্চিত হয় ব্রাজিল। ফিরতি বলেও দারুণ শট নিয়েছিলেন উইলিয়ান। দুর্ভাগ্য তার এবার বল প্রতিহত হয় বারপোস্টে। ৮৪ মিনিটে ডগলাস কস্তার শট বারের সামান্য উপর দিয়ে চলে যায়। ফলে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ