চার সেনা সদস্য সহ নিহতের সংখ্যা বেড়ে ৪৬


ই-বার্তা প্রকাশিত: ১৩ই জুন ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:১৮ দুর্ঘটনা

ই-বার্তা ।। প্রবল বর্ষণে পাহাড় ধসে রাঙামাটি, চট্টগ্রাম ও বান্দরবানে এ পর্যন্ত ৪৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। এ ছাড়া গাছচাপা, দেয়ালচাপা ও বজ্রপাতে আরো তিনজনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে পাহাড় ধসে রাঙামাটিতে চার সেনা কর্মকর্তা ও সদস্যসহ ২৯ জন, চট্টগ্রামে আটজন ও বান্দরবানে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে।
এ ছাড়া রাঙামাটির কাপ্তাই উপজেলায় গাছচাপা পড়ে একজন ও কর্ণফুলী নদীতে প্রবল ঢেউয়ের তোড়ে পড়ে এক যুবক নিখোঁজ রয়েছেন। চট্টগ্রামের হালিশহরে দেয়াল ধসে একজন, চাক্তাইয়ে বজ্রপাতে একজন নিহতের খবর পাওয়া গেছে।

আজ মঙ্গলবার ভোররাত থেকে অভিযান চালিয়ে এসব লাশ উদ্ধার করা হয়। অভিযান এখনো চলছে। এসব ঘটনায় আহতের সংখ্যা অর্ধশতাধিক।
বঙ্গোপসাগরে থাকা নিম্নচাপের প্রভাবে গত রোববার রাত থেকেই টানা বৃষ্টি হচ্ছে সারা দেশে। সোমবার এটি বাংলাদেশের উপকূল ও স্থলভাগ অতিক্রম করে। এর প্রভাবে বৃষ্টির পরিমাণ আরো বাড়ে। টানা বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গিয়ে গ্রাম-শহরে দুর্ভোগে পড়ে মানুষ। এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কসংকেত জারি করা হয়। অনেক স্থানে বন্ধ করে দেওয়া হয় নৌযান চলাচল।

রাঙামাটি প্রতিনিধি ফজলে এলাহী জানিয়েছেন, টানা বর্ষণে পাহাড় ধসে রাঙামাটিতে সেনা কর্মকর্তা, সদস্যসহ ২৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ১১ জন, কাউখালী উপজেলায় ১২ জন, কাপ্তাই উপজেলায় দুজন নিহত হয়েছেন। এ ছাড়া শহরের পাশে মানিকছড়ি এলাকায় উদ্ধারকাজ পরিচালনার সময় দুই সেনা কর্মকর্তাসহ চার সেনাসদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

তবে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে দুপুরে এনটিভি অনলাইনকে জানানো হয়েছে, হতহাতের প্রকৃত সংখ্যা এখনই বলা সম্ভব নয়। কারণ, নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে তৎপরতা চলছে। সেনা কর্মকর্তাসহ কয়েকজন নিহত হয়েছেন।

সর্বশেষ সংবাদ

দুর্ঘটনা এর আরও সংবাদ