সুইডেনে পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ১৫ই জুন ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০১:৪৪ রাজনীতি

ই-বার্তা ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের দ্বিপাক্ষিক সফরে সুইডেনের স্টকহোমে পৌছেছেন। বুধবার স্থানীয় সময় রাত নয়টা ৪০ মিনিটে আরলান্ডা এয়ারপোর্টে পৌঁছান তিনি। শেখ হাসিনাকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় জড়ো হন প্রবাসী বাংলাদেশি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে নয় ঘটিকায় সুইডেন স্টকহোমের আরলান্ডা এসে পৌঁছান। বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুইডেন সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারোয়ার অভ্যার্থনা জানান।

বিমান বন্দর থেকে প্রধানমন্ত্রী শেক হাসিনাকে মটর শোভাযাত্রা সহকারে স্টকহোমের গ্রান্ড হোটেলে নিয়ে আসা হয়। গ্রান্ড হোটেলে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং অন্যান্য আওয়ামী লীগের নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রীকে ফুলেল অভ্যর্থনা প্রদান করেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে প্রধানমন্ত্রী সুইডেন পার্লামেন্ট পরিদর্শনের মধ্যে দিয়ে তার সফর শুরু করবেন বলে জানা গেছে। পরবর্তীতে সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লফডেনের সাথে আনুষ্ঠানিক বৈঠক এবং মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী এসব বৈঠকে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে দ্বিপাক্ষিক আলোচনায় অংশগ্রহণ করবেন। তার সেই আলোচনায় জলবায়ু পরিবর্তন, সন্ত্রাসবাদসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়গুলো স্থান পাবে বলে জানা গেছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ