যেকোনো বারের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক ঃ কাদের


ই-বার্তা প্রকাশিত: ২৪শে জুন ২০১৭, শনিবার  | বিকাল ০৩:০০ রাজনীতি

ই-বার্তা ।। কয়েকটি স্থানে দুর্ভোগ ছাড়া গত যেকোনো বারের তুলনায় এবার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন গিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি। এছাড়া যাত্রীদের কাছ থেকে কোথাও কোন বাড়তি ভাড়া আদায় করা হচ্ছেনা বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, সব সময় ড্রাইভারদের সতর্কভাবে গাড়ি চালাতে হবে। ঝুঁকি নিয়ে কখনো গাড়ি চালানো যাবে না এবং ঝুঁকি নিয়ে কখনো কোনো যাত্রী গাড়িতে ওঠবেন না। এবারের ঈদে রাস্তাঘাট অনেক ভালো। তবে , জেলা পর্যায়ের কিছু রাস্তায় সমস্যা ছিলো যা আমরা ঠিক করে ফেলেছি। আর এটা সম্ভব হয়েছে গত ৩-৪দিন বৃষ্টি না হওয়ায়।

ওবায়দুল কাদের বলেন, শুধু তাই নয়, গত ১০ বছরের তুলনায় এবার ঢাকা- টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকার রাস্তা অনেক ভালো। ফলে, উত্তরবঙ্গের যাত্রী এবার একটু হলেও আরামে বাড়িতে যেতে পারছে। এক কথায় বলাই যায়, আমরা এবার যানজট সহনীয় পর্যায়ে রাখতে পেরেছি।

যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়া হচ্ছে সংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমি কোনো অভিযোগ পাইনি। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মালিকপক্ষদের উদ্দেশে তিনি বলেন, আমি কোনো অভিযোগ শুনতে চাই না। যাত্রীদের যেনো বিন্দুমাত্র ভোগান্তি না পোহাতে হয়।

রংপুরে সড়ক দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যুর দুর্ঘটনার জন্য দুঃখপ্রকাশ করে সড়ক পরিবহনমন্ত্রী কাদের বলেন, “এটা খুবই দুঃখজনক ঘটনা। এদের ঈদের আনন্দ মাটি হয়ে গেছে। পরিবারগুলো পথে বসে যাবে। এজন্য আমি ড্রাইভারদের আরও সতর্কভাবে গাড়ি চালানোর জন্য বলব। আর যাত্রীদের উদ্দেশ্যে বলব, জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়ে ঈদের আনন্দ একেবারে মাটি হয়ে যেতে পারে।”

যাত্রী সাধারণ ও চালকদের যাত্রাপথে ‘আরও সতর্ক’ হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন- প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ, বাস-ট্রাক মালিক সমিতির নেতা-কর্মীরা ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ