প্রেম প্রত্যাখ্যানে এসিড ছুঁড়ে হত্যা: এক জনের মৃত্যুদন্ড


ই-বার্তা প্রকাশিত: ৪ঠা জুলাই ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৩:৩১ চট্টগ্রাম

ই-বার্তা।। প্রেম প্রত্যাখ্যান করার পর তরুণীকে এসিডে ঝলসে হত্যার ঘটনায় সাদ্দাম হোসেন নামে এক জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। তার বাড়ি দাউদকান্দি উপজেলার জামালকান্দি গ্রামে। একই মামলার আরও ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদেরকে খালাস দিয়েছেন বিচারক।

মঙ্গলবার দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক এম আলী আহমদ এই রায় দেন। দ্-প্রাপ্ত সাদ্দাম হোসেন পলাতক।


মামলা ও আদালতের সূত্র জানায়, ২০১২ সালে দাউদকান্দির খন্দকার মোশারফ হোসেন মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী ফারজানা আক্তার হ্যাপিকে প্রেমের প্রস্তাব দেন সাদ্দাম হোসেন। প্রস্তাবে সাড়া না দেয়ায় ওই বছরের ১১ নভেম্বর রাতে হ্যাপির বাড়িতে গিয়ে জানলা দিয়ে এসিড ছোড়েন সাদ্দাম ও তার সহযোগীরা।

এতে হ্যাপিসহ তার বোনের ছেলে ফয়সাল মাহমুদ ও কাজের মেয়ে খাদিজা আক্তার আহত হয়। হ্যাপিকে ঢাকা এসিড সারভাইভাস ফাউন্ডেশনের হাসপাতালে ভর্তি করা হয়। ২২ দিন পর ওই হাসপাতালে হ্যাপি মারা যায়। ১২ নভেম্বর হ্যাপির বাবা দাউদাকন্দি থানায় সাদ্দামসহ সাত জনকে আসামি করে মামলা করেন।

পুলিশ ঘটনার দুই মাস পর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। আদালত ৩৫ জন সাক্ষীর মধ্যে ৩১ জনের সাক্ষ্য গ্রহণ করে। দীর্ঘ শুনানি শেষে এই রায় ঘোষণা করা হলো।

রায়ে প্রধান আসামির ফাঁসি হলেও বাকি আসামিরা খালাস পেয়ে যাওয়ায় অসন্তোষ জানিয়েছেন হ্যাপির বাবা কাজী জালাল উদ্দিন ও বোন মাকসুদা বেগম। তাদের দাবি, যারা খালাস পেয়েছে তাদেরও শাস্তি হওয়া উচিত ছিল।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ