মেসির সাথে বার্সায় নতুন চুক্তি


ই-বার্তা প্রকাশিত: ৬ই জুলাই ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:০৮ ফুটবল

ই-বার্তা।। অনেক দিন ধরে গুঞ্জন ছিল মেসি বার্সেলোনা ছাড়ছেন। শেষ পর্য়ন্ত সকল জল্পনা-কল্পনার সমাপ্তি টেনে লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলেছে বার্সা। গতকাল বুধবার নিজেদের ওয়েবসাইটে বার্সেলোনা নিশ্চিত করেছে, ২০২১ সাল পর্যন্ত ক্লাবের সঙ্গে চুক্তি নবায়ন করছেন ৩০ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড। অবশ্য ২০২১-এর পর চুক্তিটা আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে।

ক্লাব ইতিহাসের, এমনকি ফুটবল ইতিহাসেরই তর্ক সাপেক্ষে সেরা খেলোয়াড়কে আরও চার বছর ধরে রাখতে পেরে বার্সার খুশি হওয়ারই কথা। গতকাল বিবৃতিতেও বার্সেলোনা লিখেছে, মেসির চুক্তি নবায়নে ক্লাব খুশি। তিনি ইতিহাসের সেরা খেলোয়াড়, পুরো ক্যারিয়ারই খেলেছেন বার্সায়। ক্লাবটাকে অনন্য এক সাফল্যের যুগে নেতৃত্বও দিয়েছেন—যা বিশ্ব ফুটবলে এর আগে কখনো দেখা যায়নি।

নতুন চুক্তিতে মেসির বেতন হবে সপ্তাহে ৫ লাখ পাউন্ড, আগের চুক্তিতে যা ছিল সপ্তাহে ৩ লাখ ৬৫ হাজার পাউন্ড। বেড়েছে ‘রিলিজ ক্লজ’ও। আগের চুক্তিতে বার্সেলোনার আপত্তি গ্রাহ্য না করেও মেসিকে কিনতে কোনো ক্লাবের খরচ হতো ২৫০ মিলিয়ন ইউরো, নতুন চুক্তিতে অঙ্কটা বেড়েছে আরও ৫০ মিলিয়ন।

তবে চূড়ান্ত হলেও এখনো ব্যাপারটা শুধুই মৌখিক। কদিন আগেই বিয়ে করা মেসি এখন মধুচন্দ্রিমায় আছেন অ্যান্টিগা অ্যান্ড বারবুডায়। সেখান থেকে ফিরে ক্লাবের প্রাক-মৌসুম প্রস্তুতিতে যোগ দেওয়ার পরই চুক্তিতে সই করবেন। নতুন কোচের অধীনে বার্সার প্রাক-মৌসুম প্রস্তুতি শুরু হবে ১২ জুলাই।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ