সাহসী কনস্টেবল পারভেজের জন্য রাষ্ট্রীয় স্বীকৃতির আবেদন আসছে


ই-বার্তা প্রকাশিত: ৯ই জুলাই ২০১৭, রবিবার  | দুপুর ০২:২৩ চট্টগ্রাম

ই-বার্তা ডেস্ক।। কুমিল্লার দাউদকান্দিতে খালে পড়া দুর্ঘটনাকবলিত বাসের যাত্রীদের জীবনের ঝুঁকি নিয়ে বাঁচানোর পর পুলিশ সদস্য পারভেজ মিয়াকে নিয়ে কুমিল্লাবাসীর গর্বের শেষ নেই। গর্বিত কুমিল্লার পুলিশ বাহিনীও। পারভেজের রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য সরকারের কাছে সুপারিশ করার প্রস্তুতি নিয়েছেন কুমিল্লা পুলিশ।
কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার পরিতোষ ঢাকাটাইমসকে বলেন, “যাত্রীদের জীবন বাঁচাতে আমাদের পারভেজ ঝুঁকি নিয়ে যা করেছে তা হাইওয়ে পুলিশ বিভাগের জন্য সত্যই প্রশংসনীয়। পুরস্কার দিয়ে কাজের মূল্যায়ন করা সম্ভব নয়। তবুও তিনি যেন রাষ্ট্রীয় স্বীকৃতি পান, এ ব্যাপারে সুপারিশ করা হবে”।

শুক্রবার দুপুরে ঢাকা থেকে মতলবগামী মতলব এক্সপ্রেসের একটি বাস ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ডের পার্শ্ববর্তী ডোবায় অর্ধশতাধিক যাত্রী নিয়ে পড়ে যায়। উপস্থিত লোকজন দাঁড়িয়ে দুর্ঘটনাটি ক্যামেরাবন্দি করছিলেন কিন্তু কেউ এগিয়ে আসছিলেন না।


ঠিক তখন গৌরীপুরে দায়িত্বরত দাউদকান্দি হাইওয়ে থানার কনস্টেবল পারভেজ মিয়া জীবনের ঝুঁকি নিয়ে পঁচা ও গন্ধযুক্ত ময়লা নর্দমার পানিতে লাফিয়ে পড়েন। দ্রুত গাড়ির জানালার গ্লাসগুলো ভেঙে দেন যাতে সহজে গাড়ির ভেতরে থাকা যাত্রীরা বেরিয়ে আসতে পারেন। গাড়ির ভেতর আটকা পড়া অন্তত ২৫ থেকে ২৬ জন যাত্রীর জীবন বাঁচিয়েছেন তিনি। উদ্ধারের শেষ পর্যায়ে পাঁচ বছরের একটি শিশু সন্তাকেও পানির নিচ থেকে সুস্থ অবস্থায় উদ্ধার করেন পারভেজ।

পারভেজ মিয়ার বাড়ি মুঞ্জীগঞ্জ জেলার গজারিয়া হোসেন্দি গ্রামে। তিনি মুক্তিযোদ্ধা আবুল কাশেমের বড় ছেলে। ২০১৭ সালের ১ এপ্রিল কুমিল্লা হাইওয়ে পুলিশ কনস্টেবল হিসেবে দাউদকান্দিতে আসেন তিনি।
এই ঘটনার পর পারভেজকে পুরস্কৃত করেছে পুলিশ বিভাগ। এছাড়া এলাকার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি পুরষ্কার ঘোষণা করেছেন পারভেজের জন্য।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম এর আরও সংবাদ