শ্রীলঙ্কার রেকর্ডের দিনে জিম্বাবুয়ের জয়


ই-বার্তা প্রকাশিত: ৯ই জুলাই ২০১৭, রবিবার  | রাত ০৮:৩৯ ক্রিকেট

ই-বার্তা।।চতুর্থ ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে সিরিজের সমতায় ফিরেছে জিম্বাবুয়ে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছে মাসাকাদজারা।

তবে এদিকে একটা রেকর্ড করে ফেলেছে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি। টানা দুই ম্যাচে ২০০’র বেশি রান করে, ইতিহাসে নাম লিখেছেন শ্রীলঙ্কার দুই ওপেনার ডিকোভেলা ও গুনাথিলাকা।

প্রথমে ব্যাট করে শ্রীলংকা স্কোর বোর্ডে ৬ উইকেট হারিয়ে জমা করে ৩০০ রান । ৩০০ রানের ভেতরে ২২৯ রানই দুই ওপেনার নিরোশান ডিকভেলা এবং দানুসকা গুনাথিলাকার।

ব্যাটিংয়ে নামার আগেই বৃষ্টির কারণে খেলা গড়ায় ডাকওয়ার্থ লুইস মেথডে। ৩১ ওভারে জিম্বাবুয়ের লক্ষ্য দাঁড়ায় ২১৯ রান। ভালই শুরু করেন দুই ওপেনার মাসাকাদজা এবং মিরে। তারা দুইজন ৬৭ রান যোগ করেন।


এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও রান থামিয়ে রাখতে পারেনি শ্রীলংকান বোলাররা। শন এরভিন ৬৯ রান করে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজে আপাতত ২-২ সমতা বিরাজ করছে। আগামী সোমবার একই মাঠে সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৫০ ওভারে ৩০০/৬; (ডিকভেলা ১১৬, গুনাথিলাকা ৮৭, থারাঙ্গা ২২*, ম্যাথিউস* ৪২ ; এমপফু ২/৬১, চাতারা ১/৩২, ওয়ালার ২/৪৪, রাজা ১/৫৬

জিম্বাবুয়ে: ২৯.২ ওভারে ২১৯/৬; (আরভিন* ৬৯, মাসাকাদজা ২৮, তারিসাই মুসকান্দা ৩০, উইলিয়ামস ৪৩, রাজা ১০, ওয়ালার ২০, মিরে ৪৩; ডি সিলভা ৩/৪০, চামিরা ১/৩২, গুনারত্নে ১/৪১,লাকসান সান্দাকান ১/৪৫।

ম্যান অব দা ম্যাচ: ক্রেইগ আরভিন।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ