টি-টোয়েন্টি থেকে মাশরাফির বিদায় এবং কিছু আবদার


ই-বার্তা প্রকাশিত: ৫ই এপ্রিল ২০১৭, বুধবার  | রাত ০২:২৬ ক্রিকেট

বিশেষ প্রতিবেদক : ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ইতোমধ্যেই অবসরের ঘোষণা দিয়েছেন দ্যা নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজা । মন খারাপ করা এ খবরে তার ভক্তরা অনেকটাই বিমর্ষ। তবে তারা মাশরাফির জন্য শুভকামনা জানিয়েছেন।সামনে যতোদিন ওয়ানডে খেলছেন তাতে চমৎকার পারফরম্যান্স করে বাংলাদেশের জন্য জয়ের মুহূর্ত এনে দেবার আবদারও রয়েছে ভক্তদের।

মাশরাফির এ ঘোষণা দেবার দিনে প্রকৃতি যেন মন খারাপ করেছিল।তাইতো মাঠ ভিজেছে বৃষ্টিতে । আবেগ আড়াল করা মাশরাফি নিজেকে আড়াল করেননি।তাইতো এই ম্যাচে দলের পক্ষে সর্বোচ্চ ২উইকেট নিয়েছেন ।

ফেসবুকে ৪ এপ্রিল ৬টা ৪৫ মিনিটে দেয়া স্ট্যাটাসে উঠে আসে ম্যাশের ক্যারিয়ারের নানা দিক।স্ট্যাটাসে তিনি বলেন
বাংলাদেশ টিম কে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল এ ১০ বছরের বেশি সময় ধরে প্রতিনিধিত্ব করা আমার জন্য অনেক গর্বের। আমি বিশ্বাস করি বর্তমান দলটি একটি ভাল দল এবং দলে কিছু উদীয়মান খেলোয়াড় আছে। আমার উপর আস্থা রাখার জন্য এবং আমাকে এত চমৎকার দলের নেতৃত্ব প্রদানের সুযোগ দেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের প্রতি আমি আন্তরিক ভাবে কৃতজ্ঞ। আমি আমার সকল ভক্ত, পরিবার এবং বন্ধুদের প্রতি অত্যন্ত কৃতজ্ঞ আমাকে সবসময় সমর্থন করার জন্য। এই সুদীর্ঘ ক্যারিয়ারে উত্থান এবং পতন ছিল। আমি সবসময় চেষ্টা করেছি আমার ফ্যানদের কে খুশি করার। আমি আমার প্রত্যেক ফ্যান এর কাছে তাদের কে প্রতি ম্যাচে খুশি করতে না পারার জন্য ক্ষমা চাইছি। এই মুহূর্তে দল হিসেবে আমরা ভাল খেলছি। আমি নিশ্চিত বাংলাদেশ সামনের দিনগুলো তেও ভাল ক্রিকেট খেলবে।
আমি মনে করি টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেয়ার জন্য এটাই আমার উপযুক্ত সময় যাতে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার তাদের প্রতিভা তুলে ধরতে পারে এবং বিসিবি তাদেরকে সঠিক দিকনির্দেশনা দিতে পারে। আমি বাংলাদেশ এর টি-টোয়েন্টি টিম এর নতুন অধিনায়ক কে আগাম অভিনন্দন জানাই এবং আমি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেটের সেরা সময় সামনে আসবে।
শীঘ্রই আবার দেখা হবে। সকলের জন্য আমার আন্তরিক ভালবাসা।

ভক্তরা প্রিয় ক্রিকেটারের এই স্ট্যাটাস পড়ার পর করেছেন নানা মন্তব্য। রাশেদ খান লিখেছেন,ধন্যবাদ ম্যাশ।সবকিছুর জন্য।আমি গর্ব করে আগামী প্রজন্মকে বলতে পারবো আমি মাশরাফি নামের এক পাগলার খেলা স্টেডিয়ামে বসে সরাসরি দেখেছি। টিভিতে তার খেলা দেখার সময় আবেগে আপ্লুত হয়েছি। মাশরাফির ব্যাথায় আমিসহ ১৬ কোটি মানুষ কেঁদেছি ওর হাসিতে ১৬ কোটি মানুষ হেসেছে। ধন্যবাদ সকল হাসি কান্নার জন্য। আশা করছি ওয়ানডেতে আরো কয়েকবছর আপনাকে দেখবো দেশের জার্সি গায়ে।
ওয়াহিদ ইবনে রেজা লিখেছেন, আপনাকে কি আর দেব ভালোবাসা ছাড়া? দয়া করে ২০১৯ সাল পর্যন্ত ওয়ানডেতে থাকবেন। আপনার হাতে ক্রিকেটের একটা বড় কাপ না উঠলে তা ক্রিকেট খেলার জন্যই একটা আজীবনের দুর্ভাগ্য হয়ে থাকবে। টি-টোয়েন্টি ফরম্যাট থেকে তবে বিদায় হে অধিনায়ক।ভালোবাসা।অনেক অনেক ভালোবাসা।

রিফাত এমিল লিখেছেন, মাশরাফি তুমি দীর্ঘজীবী হও।
চারু পিন্টু লিখেছেন, আরো কিছুকাল প্রয়োজন ছিল ক্যাপ্টেন।
রিপন মোহাম্মদ লিখেছেন, এটা পড়া লাগবে জানলে আজ ফেসবুক খুলতামনা।
সেনিজ মিতু লিখেছেন, সবসময় একজন মাশরাফিকে বাংলাদেশ মিস করবে।
তামিম হাসান রাব্বি লিখেছেন, সত্যি ভাই আমি কাঁদছি তোমার মতো মানুষ যুগে একবারই আসে ভাই।
হাবিবা লিখেছেন, ভাবতেই খারাপ লাগে এই নিরহংকার মানুষটাকে আর টি-টোয়েন্টিতে দেখতে পাবনা।

আপাতত টি-টোয়েন্টিকে বিদায় বলা ম্যাশ ওয়ানডে খেলছেন আরো কিছুটা সময়। মানুষের ভালোবাসায় সিক্ত এ ক্রিকেটার যেদিন ওয়ানডেকে বিদায় বলবেন সেদিন হয়তো আকাশ জুড়েই বৃষ্টি নামবে আবারো।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ