সঙ্কট সমাধানে এগিয়ে আসলেন স্মিথ-ওয়ার্নাররা


ই-বার্তা প্রকাশিত: ২২শে জুলাই ২০১৭, শনিবার  | বিকাল ০৫:০২ ক্রিকেট

ই-বার্তা।। বেশ কিছুদিন ধরে পারিশ্রমিক সংক্রান্ত বিষয় নিয়ে অস্টেলিয়ার ক্রিকেট বোর্ডের সাথে ঝামেলা চলছিল অস্টেলিয়ার ক্রিকেটারদের।এ অবস্থান থেকে উন্নতির লক্ষ্যে, সঙ্কট সমাধানে ক্রিকেটারদের পক্ষ থেকেই নতুন একটি প্রস্তাব দেয়া হয়েছে। ক্রিকেটাররা আশাবাদী, তাদের এই প্রস্তাব মেনে নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়াও সঙ্কট সমাধানে এগিয়ে আসবে।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) পক্ষ থেকে প্রস্তাব দেয়া হয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া রাজস্ব আয়ের যে ভাগ তৃণমূল পর্যায়ে ব্যায় করতে চেয়েছিল, তারা সেটা আংশিক মেনে নিয়েছে। ৩০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ব্যায় মেনে নিতে রাজি হয়েছে ক্রিকেটাররা। একই


সঙ্গে আগামী পাঁচ বছরের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারদেরকে রাজস্ব আয়ের কত অংশ দেয়া হবে সে ঘোষণাও দিতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। তাহলেই কেবল তারা নতুন চুক্তিতে স্বাক্ষর করতে রাজি।

যদিও ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের একটি বৈঠকে বুধবার খেলোয়াড়দের পক্ষ থেকে একটি ‘টার্মস শীট’ উপস্থাপন করা হয়েছিল; কিন্তু দুই পক্ষই দাবির পক্ষে অনড় থাকায় কোনো সমঝোতায় পৌঁছা সম্ভব হয়নি এবং সে আলোচনা ভেস্তে যায়। এরপরই নতুন প্রস্তাব দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে একটি ই-মেইল করা হয়েছে ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ