পাহাড়ের থেকেও চীনা আর্মিকে ঝাঁকুনি দেওয়া কঠিন: চীন


ই-বার্তা প্রকাশিত: ২৪শে জুলাই ২০১৭, সোমবার  | রাত ০৮:০১ এশিয়া

ই-বার্তা।।
পাহাড়ের থেকেও চীনা আর্মিকে ঝাঁকুনি দেওয়া কঠিন বলে ভারতকে সর্তক করে দিয়েছে চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ওউ কুয়ান। সাথে চীনের সামরিক সক্ষমতা নিয়ে কোনো ধরনের ভুল ধারণা পোষণ না করতে সতর্ক করেন। একই সঙ্গে নয়াদিল্লিকে ভুল শোধরাতেও বলেছে।

আজ সোমবার চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয় ভারতের উদ্দেশে এই সতর্কতা দেয়। এনডিটিভির অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

সীমান্ত-সংকট নিয়ে দুই দেশের মধ্যে চলমান উত্তেজনার পরিপ্রেক্ষিতে এক ব্রিফিংয়ে চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ওউ কুয়ান বলেন, পাহাড়ে ঝাঁকুনি দেওয়া সহজ। কিন্তু (চীনা) পিপলস লিবারেশন আর্মিকে ঝাঁকুনি দেওয়া কঠিন।

চীনা ভূখণ্ড ও সার্বভৌমত্ব রক্ষার সক্ষমতা ধারাবাহিকভাবে জোরদার করা হয়েছে বলেও উল্লেখ করেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র। উত্তেজনাপূর্ণ অঞ্চলটিতে তাদের সেনাবাহিনী জরুরি পদক্ষেপ নিয়েছে। সেখানে আরও সেনা মোতায়েন ও মহড়া অব্যাহত থাকবে।

চীন ও ভুটানের বিতর্কিত ডংলাং অঞ্চলে চীন একটা রাস্তা নির্মাণ করতে যায়। রাস্তা নির্মাণে ভারত বাধা দিলে এক মাসের বেশি সময় ধরে সিকিম সীমান্তে ভারত ও চীনের সেনারা মুখোমুখি অবস্থান করছে। ভারত ও ভুটান এলাকাটিকে ডোকলাম নামে ডাকে। দেশ দুটির দাবি, এই ভূখণ্ড ভুটানের। অন্য দিকে এলাকাটিকে নিজেদের ডংলাং অঞ্চলের অংশ হিসেবে দাবি করছে চীন।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ