ব্যাটিংয়ে ধুঁকছে দক্ষিণ আফ্রিকা


ই-বার্তা প্রকাশিত: ২৯শে জুলাই ২০১৭, শনিবার  | বিকাল ০৩:২৫ ক্রিকেট

ই-বার্তা।। বেন স্টোকসের সেঞ্চুরিতে নিজেদের প্রথম ইনিংসে মাঝামাঝি পুঁজি পেয়েছে ইংল্যান্ড। স্বাগতিকরা সবকটি উইকেট হারিয়ে তুলেছে ৩৫৩ রান। জবাবে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপে কোণঠাসা হয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা।

ওভাল টেস্টের দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৮ উইকেটে ১২৬ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছে প্রোটিয়ারা। ইংল্যান্ডের চেয়ে এখনও ২২৭ রানে পিছিয়ে সফরকারী দল।

দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের শুরুটাই ছিল বাজে। ডিন এলগার ৮ রান করতেই ফিরে যান প্যাভিলিয়নে। আরেক ওপেনার হেইনো কুক থেমেছেন ১৫ রানে। হাশিম আমলার ব্যাট থেকে এসেছে মাত্র ৬ রান। কুইন্টন ডি ককের অবদান ১৭। এই চার ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান অভিষিক্ত রোল্যান্ড-জোন্স। অধিনায়ক ডু প্লেসিস ১ রান করতেই জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন। ক্রিস মরিস (২) ও কেশব মহারাজ (৫) ছুঁতে পারেননি দুই অঙ্ক।

পেসার কাগিসো রাবাদা করেছেন ৩০ রান। টেম্বা বুভুমা ৩০ রানের অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার আরেক অপরাজিত ‘ব্যাটসম্যান’ মরনে মরকেল। ৮ বলে করেছেন ২ রান।

১১ ওভারে ৩টি মেডেনসহ ৩৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রোল্যান্ড-জোন্স। জেমস অ্যান্ডারসন পকেটে জমা করেছেন দুটি। আর একটি করে উইকেট লাভ করেছেন স্টুয়ার্ট ব্রড ও বেন স্টোকস।
এর আগে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১১২ রানের ইনিংস খেলেন স্টোকস। সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক করেন ৮৮ রান। আর কোনো ব্যাটসম্যান ফিফটি করতে পারেননি। জনি বেয়ারস্টো করেছেন ৩৬ রান।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ