ছাত্রশিবিরের নেতাকর্মী সন্দেহে আটক ৪৩


ই-বার্তা প্রকাশিত: ২৯শে জুলাই ২০১৭, শনিবার  | বিকাল ০৩:৩৫ অপরাধ

ই-বার্তা ।। ছাত্রশিবিরের নেতাকর্মী সন্দেহে নারায়ণগঞ্জের সোনারগাঁও লোক ও কারুশিল্প জাদুঘর এলাকা থেকে ৪৩ জনকে আটক করেছে পুলিশ।

শনিবার বেলা ১১টায় লোক ও কারুশিল্প জাদুঘরের প্রধান ফটকের সামনের সোনারগাঁও মিনি চাইনিজ এন্ড রেস্টুরেন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

সোনারগাঁও থানা পুলিশের উপপরিদর্শক মাহমুদ হাসান ও সাধন চন্দ্র বসাক এ তথ্য জানান।

তাদের ভাষ্য, ঢাকার যাত্রাবাড়ী থেকে শিবিরের ১২০ জন নেতাকর্মী ওই স্থানে আসে। তারা রেস্টুরেন্টে বসে নাশকতার পরিকল্পনা করে। এছাড়া তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য কমিটি গঠন করছিল।
গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৪৩ জনকে আটক করে।

মাহমুদ হাসান আরও বলেন, তাদের ধরতে পুলিশ রেস্টুরেন্টটিতে অভিযানে গেলে আল্লাহু আকবর শ্লোগান দিয়ে তারা পুলিশকে ধাওয়া করে। এসময় পুলিশ ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে এবং ৪৩ জনকে আটক করে।

আটক বেশির ভাগ ব্যক্তির বয়স ১৬ থেকে ২৫ এর মধ্যে। এছাড়া ৩০ থেকে ৪০ বছর বয়সের বেশ কয়েকজন রয়েছেন।

ঘটনাস্থল থেকে জিহাদি বই, ল্যাপটপ, আরও অন্যান্য বই, কমিটি গঠনের তালিকা, কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে বলে পুলিশের এই দুই উপপরিদর্শক জানিয়েছেন।

৪৩ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম বলেন, আটক হওয়া ব্যক্তিদের বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। তারা এখানে আসলে কেন এসেছে, তাদের পরিকল্পনা কি ছিল; এসব যাচাই-বাছাই করা হচ্ছে। এরপর পূর্ণাঙ্গ তথ্য বলা যাবে, এর আগে কিছু বলা যাবে না।

ওসি জানান, লোক ও কারুশিল্প জাদুঘরের কাছ থেকে আটক হওয়া ব্যক্তিদের আনা একটি মোটর সাইকেল, তাদের বহনকারী দুটি যাত্রীবাহী বাসও আটক করা হয়েছে। এছাড়া কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। ওইসব ব্যাগে পোশাক ও দৈনন্দিন ব্যবহারের জিনিসপত্র রয়েছে। তিনি বলেন, সোনারগাঁও মিনি চাইনিজ হোটেল এন্ড রেস্টুরেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে আজ সকাল ৯টা থেকে আটক ব্যক্তিরা সেটি বুকিং নিয়েছিল

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ