আয়-ব্যয়ের হিসাব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ


ই-বার্তা প্রকাশিত: ৩১শে জুলাই ২০১৭, সোমবার  | দুপুর ০১:০৬ রাজনীতি

ই-বার্তা ।। বাংলাদেশ আওয়ামী লীগ তাদের দলের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে (ইসি)দাখিল করেছে। ২০১৬ সালের জমা দেয়া এ হিসাবে দেখা যায় ক্ষমতাসীন দলটির মোট আয় ৪ কোটি ৮৪ লাখ ৩৪ হাজার ৯৭ টাকা। আর সংগঠনটির ব্যয় ৩ কোটি ১ লাখ ৮৪ হাজার ৭৯৯ টাকা।

এছাড়া ব্যাংকে জমার পরিমাণ ২৫ কোটি ৫৮ লাখ ১১ হাজার ৪৪১ টাকা রয়েছে বলে দাখিল করা হিসাবে উল্লেখ করা হয়েছে।

সোমবার সকালে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি প্রতিনিধিদল নির্বাচন কমিশন কার্যালয়ে এই হিসাব জমা দেয়।

প্রতিনিধিদলে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক দীপুমনি, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল ও উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।
দাখিলকৃত হিসাবে দলটির আয়ের প্রধান উৎসগুলো দেখানো হয়েছে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় কমিটি, সহসম্পাদক, কেন্দ্রীয় উপকমিটি, প্রাথমিক সদস্য সংগ্রহ ফি, সংসদ সদস্য, মনোনয়ন ফরম বিক্রি, উপনির্বাচন, অনুদান, ব্যাংককে জমা টাকা থেকে প্রাপ্ত সুদ।

এছাড়া কর্মচারীদের বেতন, বোনাস, আপ্যায়ন ও অন্যান্য খরচ, কেন্দ্রীয় সভা অথবা জনসভা, নির্বাচনী অফিস ব্যয়, উত্তরণ-পত্রিকা প্রকাশনা ও সংশ্লিষ্ট খরচ, ত্রাণ কার্যক্রম, বিভাগীয় ও জেলা জনসভা, সহযোগী সংগঠন অনুষ্ঠান, সাংগঠনিক খরচ ও অন্যান্য খাতে ব্যয়ের হিসাব দেখানো হয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ