বাংলাদেশের স্পিন কোচ হচ্ছেন ম্যাকগিল


ই-বার্তা প্রকাশিত: ৩১শে জুলাই ২০১৭, সোমবার  | দুপুর ০১:১৭ ক্রিকেট

ই-বার্তা।।নির্ধারিত সময়ে কাজে যোগ না দেওয়ায় এক বছর আগে বাংলাদেশের স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগেকে বরখাস্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারপর থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পিন বোলিং কোচের পদটি খালি পড়ে আছে। মাঝে বেশ কয়েকজনের নাম শোনা গেলেও শেষ পর্যন্ত অস্ট্রেলীয় সাবেক স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলকে তিন মাসের জন্য নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

রোববার বিসিবির কার্যনির্বাহী কমিটির সভায় ম্যাকগিলকে নিয়োগ দেওয়ার বিষয়টি চূড়ান্ত হয়েছে। সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনই বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, অস্ট্রেলীয় সাবেক স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলকে বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের আগেই বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি। অবশ্য তাঁর সঙ্গে এখনো চুক্তি হয়নি আমাদের। তবে কথাবার্তা চূড়ান্ত হয়েছে।

এই লেগ স্পিনার শেন ওয়ার্নের সমসাময়িক হওযার কারণে বেশভাগ সময়েই ছায়ায় ছিলেন। তবে সুযোগ পেয়েছেন নিজেকে মেলে ধরেছেন । ৪৪ টেস্ট খেলে ২০৮ উইকেট নিয়েছেন তিনি। ২০০৮ সালে সর্বশেষ টেস্ট খেলেন তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

২০১৪ সালের জুলাইয়ে কালপাগেকে বাংলাদেশ দলের সহকারী কোচ পদে নিয়োগ দেয় বিসিবি। মূলত তিনি স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করতেন। গত বছরের শুরুতে তাঁর চুক্তির মেয়াদও বাড়ানো হয়েছিল, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। কিন্তু সময়মতো চাকরিতে যোগ না দিয়ে তিনি চাকরিটাই হারিয়েছেন। তাঁকে বরখাস্ত করা হয়েছিল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ