মঈনের হাত ধরে সিরিজ জিতল ইংল্যান্ড


ই-বার্তা প্রকাশিত: ৮ই আগস্ট ২০১৭, মঙ্গলবার  | বিকাল ০৫:৩৬ ক্রিকেট

ই-বার্তা।। মঈন আলীর হাত ধরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ নিজেদের করে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। আগের টেস্টেও দক্ষিণ আফ্রিকাকে নাকানি চুবানি খাইয়ে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন মঈন আলী। চতুর্থ টেস্টেও একই রূপে ছিলেন তিনি। দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৭৫ রানের ইনিংসের পর বল হাতে একাই গুঁড়িয়ে দিয়েছেন প্রোটিয়াদের ব্যাটিং লাইন আপ। তার বোলিংয়ে ভর করেই প্রোটিয়াদের ১৭৭ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ে সিরিজ ৩-১ ব্যবধানেই ঘরে তুললো স্বাগতিকরা। সিরিজ সেরা পুরুষ্কাও জিতেছেন মঈন আলী।

৩৮০ রানের লক্ষ্যে খেলতে নামা প্রোটিয়াদের ব্যাটিংয়ের শুরুটা ছিল নড়বড়েই। ৪০ রানে বিদায় নেন ৩জন। এক পর্যায়ে হাশিম আমলা দেয়াল হয়েছিলেন অনেকক্ষণ। যদিও মঈনের স্পিনে বেশিক্ষণ আর স্থায়ী হয়নি তার ইনিংস। ৮৩ রানে লেগ বিফোর হয়ে ফেরেন সাজঘরে।

এরপর মাত্র ৩৯ রানে বিদায় নেন শেষ ৭ ব্যাটসম্যান! আর এতে ২০২ রানে থেমে যায় দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস। মঈন ৬৯ রান দিয়ে নেন ৫ উইকেট। ৩টি নেন জেমস অ্যান্ডারসন।

এই জয় আলাদাভাবেই গৌরব বয়ে এনেছে ইংলিশদের কাছে। ১৯৯৮ সালের পর প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজ জেতার স্বাদ নিলো ইংলিশরা। যেই সিরিজ জয় আইসিসি টেস্ট র্যাংকিংয়েও প্রভাব ফেলেছ। তৃতীয় স্থানে উঠে এসেছে জো রুটের দল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ