পান্ডিয়ার এক দিনেই একাধিক রেকর্ড


ই-বার্তা প্রকাশিত: ১৩ই আগস্ট ২০১৭, রবিবার  | বিকাল ০৪:৩৪ ক্রিকেট

ই-বার্তা।। অভিষেকেরে পর থেকেই আলো ছাড়িয়ে চলেছেন হার্দিক পান্ডিয়া। তারই ধারাবাহিকতাই এবার ২৩ বছর বয়সেই ‘ইয়াং প্রডিজি’ হিসেবে নাম লেখালেন ভারতীয় ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া। অবশ্য দেশের হয়ে কীর্তি গড়ার পর এমন তকমা লাগাই স্বাভাবিক। যেই কীর্তিতে ছাড়িয়ে গেছেন কপিল দেবকেও! শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় টেস্টে সেঞ্চুরিতো করেছেনই সঙ্গে এক ওভারে ভারতীয় ব্যাটসম্যান হিসেবে বেশি রান করার কীর্তি গড়েছেন এই অলরাউন্ডার। মিলিন্দ পুষ্পকুমারার এক ওভারেই নিয়েছেন ২৬ রান! যার স্কোরলাইন ছিল-৪, ৪, ৬, ৬, ৬, ০!

ভারতীয় কোনও ব্যাটসম্যানের এক ওভারে নেওয়া সর্বোচ্চ রানটি ছিল ২৪। সন্দীপ পাতিল ১৯৮২ সালে গড়েছিলেন সেই রেকর্ড। এরপর ১৯৯০ সালে তাকে স্পর্শ করেন আরেক কিংবদন্তি কাপিল দেব। এবার সেই কিংবদন্তিদেরই ছাড়িয়ে আসন দখল করে নিয়েছেন পান্ডিয়া। শেষ বলে শূন্য না হয়ে বাউন্ডারি নিলেই হয়তো ব্রায়ান লারা ও জর্জ বেইলিকে ছাড়াতে পারতেন তিনি। যাদের যৌথভাবে সর্বোচ্চ রানের রেকর্ডটি ছিল ২৮ রানের।

ক্যান্ডিতে দ্বিতীয় দিনেই আলো ছড়ান পান্ডিয়া। আট নম্বরে নেমে এক কথায় ঝড় বইয়ে দেন লঙ্কান বোলারদের ওপর। ২৩ বছর বয়সী এই ক্রিকেটারকে তাই ‘ইয়াং প্রডিজি’ হিসেবেই দেখা হচ্ছে। খেলতে নেমে ৮৬ বলে সেঞ্চুরি তুলে নেন। ঝড়ো ইনিংস খেলে লাঞ্চ বিরতির পর ১০৮ রানে ফিরতে হয় তাকে। যার ৯৬ বলের ইনিংসে ছিল ৮টি চার ও ৭টি ছক্কা। সান্দাকানের বলে তালুবন্দী হয়ে ফিরলে ৪৮৭ রানেই গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। ৮ নম্বরে নামা ভারতীয়দের মধ্যে দ্রুততম সেঞ্চুরি হিসেবেই নাম লিখিয়েছে এই ইনিংস। এছাড়া সার্বিকভাবে ভারতীয়দের ইতিহাসে টেস্টে এটি পঞ্চম দ্রুতগতির সেঞ্চুরি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ