গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে দ্বিতীয় দিনের বৈঠকে ইসি


ই-বার্তা প্রকাশিত: ১৭ই আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ১২:৩৭ অপরাধ

ই-বার্তা ।। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন স্তর থেকে মতামত গ্রহণের অংশ হিসেবে গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে দ্বিতীয় দিনের বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টার দিকে রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন কমিশন (ইসি) ভবনে এ বৈঠক শুরু হয়। এতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা সভাপতিত্ব করছেন।

বৈঠকে চার নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশন সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এর আগে বুধবার প্রিন্ট মিডিয়ার (সংবাদপত্র) সম্পাদক ও জ্যেষ্ঠ সাংবাকিদের সঙ্গে বৈঠক করেন নির্বাচন কমিশন। আজ টেলিভিশন, অনলাইন ও রেডিও’র জ্যেষ্ঠ সাংবাদিকদের সঙ্গে সংলাপে বসলেন ইসি।

বুধবারের বৈঠকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ চেয়েছেন গণমাধ্যম প্রতিনিধিরা। তারা নির্বাচনকে অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ইসির সাংবিধানিক ক্ষমতা প্রয়োগের উপর জোর দেন। এছাড়া নির্বাচনে সেনা মোতায়েনের পক্ষে ও বিপক্ষে মত দেন কেউ কেউ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপ, আইন সংস্কার, সীমানা নির্ধারণসহ বিভিন্ন বিষয়ে মত নেয়ার জন্য ধারাবাহিক এ সংলাপের আয়োজন করে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন জানিয়েছে, বুধবার সংলাপে ৩৬ জন সিনিয়র সাংবাদিককে আমন্ত্রণ জানানো হয়। ২৬ জন অংশ নিলেও বাকি ১০ জনের মধ্যে কেউ অসুস্থ, কেউ বিদেশে থাকায় আসতে পারেননি।

আজ ইলেকট্রুনিক ও অনলাইন নিউজ পোর্টালের সিনিয়র সাংবাদিকদের সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। এতে অংশ নিতে ৩৪ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সাংবাদিকের সঙ্গে বৈঠকের পর আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক শুরু করবে ইসি। ওইদিন সকালে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এবং বিকেল ৩টায় বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে বৈঠক করবে ইসি।

২৮ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ মুসলীম লীগ (বিএমএল) এবং বিকেল ৩টায় খেলাফত মজলিশের সঙ্গে বসবে ইসি। এ ছাড়া ৩০ আগস্ট সকাল ১১টায় বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এবং বিকাল ৩টায় জাতীয় গণতান্ত্রিক পার্টি র (জাগপা) সঙ্গে বৈঠক করবে নির্বাচন কমিশন।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ