প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় রায় আজ


ই-বার্তা প্রকাশিত: ২০শে আগস্ট ২০১৭, রবিবার  | দুপুর ১২:২৬ অপরাধ

ই-বার্তা ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার উদ্দেশ্যে গোপালগঞ্জের কোটালীপাড়ায় ব্যবহৃত ৭৬ কেজি বোমা পুঁতে রাখার মামলায় রায় ঘোষণার জন্য আজ দিন ধার্য করা হয়েছে।

ঢাকার দুই নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মমতাজ বেগম এ রায় ঘোষণা করবেন। এর আগে গত ১০ আগস্ট এ মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শেষে ট্রাইব্যুনালের বিচারক রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন।

জানতে চাইলে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহাম্মদ জানান, এদিন প্রধানমন্ত্রী হত্যা চেষ্টা মামলার পাশাপাশি ওই সময় গোপালগঞ্জের বিসিক শিল্প এলাকায় বোমার উপাদান (বোমা) উদ্ধারের ঘটনায় দায়ের করা আরেকটি মামলারও রায় ঘোষণা করা হবে।

আদালত সূত্র জানায়, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ার শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমাবেশ করার কথা ছিল। ওই সমাবেশের প্যান্ডেল তৈরির সময়ে ২০ জুলাই ওই কলেজের পাশ থেকে ৭৬ কেজি শক্তিশালী বোমা উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক নূর হোসেন মামলাটি দায়ের করেন। তদন্ত শেষে সিআইডির সহকারী পুলিশ সুপার মুন্সী আতিকুর রহমান ২০০১ সালের ৮ এপ্রিল মুফতি আবদুল হান্নানসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৮৩ জন সাক্ষীর মধ্যে ৬৮ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন হয়েছে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ