১১ জনের পা ঘুরে ৪৪ পাসের পর গোল


ই-বার্তা প্রকাশিত: ২১শে আগস্ট ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৬:৩৫ ফুটবল

ই-বার্তা।। দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ছিলেন না। তাতে কি! তাকে ছাড়াই লা করুনার মাঠে গিয়ে রীতিমত বিধ্বংসী ছিলেন রিয়াল মাদ্রিদ। ১১ জনের পা ঘুরে ১ মিনিট ৪৭ সেকেন্ডে টানা ৪৪ পাস দিয়ে অবিশ্বাস্য এক গোলের রেকর্ড গড়েছেন জিনেদিন জিদানের শিষ্যরা।

দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-০ গোলে জয় নিয়ে ঘরে ফিরে এসেছে রিয়াল মাদ্রিদ। বলতে গেলে লিগের শুরুটা হয়েছে তাদের দুর্দান্ত। তবে এই ম্যাচের দ্বিতীয় গোলটি দেখে যে কারও চোখ কপালে ওঠার কথা। কাসেমিরো গোলটির ফিনিশার। শেষ টাচটি তিনিই দিয়েছেন। তার আগে রিয়ালের ১১জন ফুটবলার সবাই টাচ করেছে বলটি।

ম্যাচের ২৭ মিনিটে দ্বিতীয় গোলটি করেন কাসেমিরো। এই গোলেই ইতিহাস রচনা করেন রিয়াল ফুটবলাররা। রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসের কাছ থেকে শুরু পাস দেয়া-নেয়ার খেলা। পুরো ১০৭ সেকেন্ড জুড়ে পুরো মাঠে বল নিয়ে খেলা করেন রিয়াল ফুটবলাররা।

৪৪টি পাসের মধ্যে সর্বোচ্চ ৮টি করে পাস দেন ইসকো এবং লুকা মডরিচ। টনি ক্রুস দেন ৬টি এবং সবচেয়ে কম পাস দেন কাসেমিরো, ২টি।
গত মৌসুমে ভ্যালেন্সিয়া একটি গোল করেছিল ৩৮ পাসে, ১০৫ সেকেন্ড সময় নিয়ে। ফিনিশিং টাচ দেন সান্তি মিনা। গত বছরই ভ্যালেন্সিয়ার বিপক্ষে লাস পালমাস একটি গোল করেছিল সমান সময় নিয়ে, ৩৫টি পাসে। বার্সেলোনা ৩৪ পাসে আইল্যান্ডের বিপক্ষে একটি গোল করেছিলো। যেটির ফিনিশার ছিলেন নেইমার।

এমন গোলে দারুণ খুশি জিদান। তিনি বলেন, এ ধরনের একটি গোল হলে তো সবারই খুশি হওয়া উচিৎ। আমরা এই গোলে খুবই খুশি। ভালো খেলার জন্য এটা খুব সহজ কোনো মাঠ নয়। ম্যাচের শুরুতেই তারা গোল করার চেষ্টা করেছিল।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ