সাকিব-মোস্তাফিজকে হুমকি মনে করছে ম্যাক্সওয়েল


ই-বার্তা প্রকাশিত: ২৩শে আগস্ট ২০১৭, বুধবার  | রাত ১০:০৫ ক্রিকেট

ই-বার্তা।। বিশ্ব ক্রিকেটে এক সাড়া জাগানো নাম গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়া দলের এখন অন্যতম নির্ভরযোগ্য এক ব্যাটসম্যান। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে নিজের ভাবনার কথা বলতে গিয়ে ম্যাক্সওয়েল জানালেন, তাদের চিন্তায় শুধুই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসবি) প্রেস কনফারেন্স রুমে বসে সাংবাদিকদের একথা বলেন তিনি। মোস্তাফিজের বোলিংয়ের ভূয়সি প্রসংশা করে তিনি বলেন, মোস্তাফিজ একজন বিস্ময়কর বোলার। তাকে আইপিএলে খেলেছি, পুরো মৌসুমই সে দারুণ কাটিয়েছিল। বাড়তি কাজ করলে সে টেস্টেও অসাধারণ হতে পারে। তার স্লো বলের যে বৈচিত্র্য, এটা গতানুগতিক বাঁ-হাতি পেসারদের মত নয়। সহজাতভাবেই ডেলিভারির শেষ মুহূর্তে স্লোয়ার ছাড়তে পারে, যেটা বুঝে ওঠা খুবই কঠিন। হাতের ভঙ্গি একই রেখেই স্লোয়ার ছাড়তে পারে সে।

সাকিবে প্রসঙ্গে বলেন, সে একজন অভিজ্ঞ ক্রিকেটার এবং সে যে কোন কিছু করতে পারেন বলেও মনে করেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, সাকিবও খুব অভিজ্ঞ একজন ক্রিকেটার। সে সারা বিশ্বেই খেলে এবং বিশ্বসেরা অলরাউন্ডার। দুজনই আমাদের জন্য হুমকি হতে পারে।

নিজেদের পরিকল্পনা নিয়েও কথা বলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান। এ নিয়ে তিনি বলেন, ‘ভারতের চেয়ে খুব বেশি পরিবর্তন হবে না এখানকার কন্ডিশনে। সেখানে আমরা পুরো সিরিজেই দারুণ পরিকল্পনা নিয়ে খেলেছিলাম। এখানেও আমাদের পরিকল্পনা প্রায় তেমনই থাকবে।

টেস্টে একমাত্র সেঞ্চুরি নিয়েও বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি। বলেন, ‘সেঞ্চুরির পর দারুণ অনুভূতি হয়েছিল। এখনও অনেক দূর যাওয়া বাকি। আগে দলে জায়গা করে নিতে হবে। এ জন্য ধারাবাহিকতা ধরে রেখে ব্যাটিং-বোলিংয়ে অবদান রাখতে হবে।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ