পাকিস্তানের উদাহরণ টেনে জাতির সঙ্গে বেইমানী করেছেন প্রধান বিচারপতি: ছাত্রলীগ সভাপতি


ই-বার্তা প্রকাশিত: ২৪শে আগস্ট ২০১৭, বৃহঃস্পতিবার  | রাত ০৮:০৯ রাজনীতি

ই-বার্তা।। সংবিধানের ষোড়শ সংশোধনীতে পাকিস্তানের উদাহরণ টেনে প্রধান বিচারপতি জাতির সঙ্গে বেইমানী করেছেন বলে মন্তব্য করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুল রহমান সোহাগ। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭১ এর মহান মুক্তিযুদ্ধ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আর কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শোকাবহ আগষ্ট উপলক্ষে আজ বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল শাখা ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন।

হল শাখা ছাত্রলীগের সভাপতি আরিফ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহেদ খানের সঞ্চালণায় সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম এমপি।

প্রধান বিচারপতির উদ্দেশ্যে ছাত্রলীগ সভাপতি বলেন, “আপনি কোথায় লেখাপড়া করেছেন তা আমরা জানি। আর সে জন্যই হয়তো বাংলাদেশের জন্মের ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদান আপনি ভুলে গেছেন। বাংলাদেশ সম্পর্ক কথা বলতে হলে বাংলাদেশ ও ছাত্রলীগের ইতিহাস আপনাকে ভালভাবে


জানতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় সম্পর্কে, ঢাবির ছাত্র-ছাত্রী সম্পর্কে জানতে হবে। তারা কি করতে পারে আর কি করতে পারে না।”

তিনি আরও বলেন, মাননীয় প্রধান বিচারপতি আপনি দায়িত্বশীল চেয়ারে বসে বঙ্গবন্ধুকে নিয়ে, বাংলাদেশকে নিয়ে কুটউক্তি করছেন। পাকিদের উদাহরণ টেনে এনে বাঙালি জাতির সঙ্গে বেঈমানী করছেন। আপনাকে সাবধান করে বলতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ চাইলে ২ মিনিটে আপনাকে পদত্যাগ করাতে বাধ্য করাতে পারে। তখন আপনি আদালত থেকে পালানোর পথ খুঁজে পাবেন না। কিন্তু আমরা আইন নিজের হাতে তুলে নিতে চাই না। আমরা চাই আপনি স্ব-ইচ্ছায় পদত্যাগ করুন।”

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, কবি জসিম উদ্দিন হলের অধ্যাপক রহমতউল্লাহ, ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, সহ-সভাপতি কাজী এনায়েত, মেহেদী হাসান রনি, সোহান খান, সাংগঠনিক সম্পাদক বি এম এহতেশাম।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ