দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের দল ঘোষণা, ফিরেছেন মাহমুদউল্লাহ


ই-বার্তা প্রকাশিত: ১১ই সেপ্টেম্বর ২০১৭, সোমবার  | সন্ধ্যা ০৬:৫৪ ক্রিকেট

ই-বার্তা।। আগামী ছয় মাস টেস্ট খেলা থেকে অব্যাহতি চেয়েছেন সাকিব আল হাসান। এ কারণে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে তাকে রাখা হয়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজের দলে না থাকলেও, সাকিব খেলছেন না বলে মাহমুদউল্লাহ রিয়াদকে আবারও ফেরানো হয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে।

পেস কন্ডিশনের কথা মাথায় রেখে পাঁচ পেসার নিয়েই ঘোষণা করা হলো ১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল। আজ বিকেলে আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

অস্ট্রেলিয়া সিরিজের দল থেকে বাদ দেয়া হয়েছে নাসির হোসেনকে। ঘরের মাঠে দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরলেও খুব বেশি নজরকাড়া পারফরম্যান্স দেখাতে পারেননি নাসির।

সাকিব না থাকায় মিডল অর্ডারে ব্যাটিং শক্তি বাড়াতেই মূলত মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নেয়া। এছাড়া ফাস্ট ট্র্যাকে রিয়াদের ব্যাটিং রেকর্ডও ভালো। বিশেষ করে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপের পর গত চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন তিনি। এ কারণে দক্ষিণ আফ্রিকার ফাস্ট ট্র্যাকের জন্য তাকে বিবেচনায় আনা হয়েছে।

১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ