পাকিস্তানের কাছে বিশ্ব একাদশ হার


ই-বার্তা প্রকাশিত: ১৩ই সেপ্টেম্বর ২০১৭, বুধবার  | সকাল ১১:৫৮ ক্রিকেট

ই-বার্তা।। বিশ্ব একাদশের সাথে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বিশ্ব একাদশকে ২০ রানে হারিয়েছে পাকিস্তান। সরফরাজ আহমেদদের ১৯৮ রানের পাহাড়সম লক্ষ্যের সামনে ১৭৭ রানেই শেষ হয়ে যায় বিশ্ব একাদশের ইনিংস। ফলে ২০ রানের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তামিমদের।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বিশ্ব একাদশের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ব্যাট করতে নেমে শুরুতেই ফাখর জামানের উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান; কিন্তু দ্বিতীয় উইকেট জুটিতে বাবর আজম আর আহমেদ শেহজাদ মিলে পাকিস্তানকে বিশাল স্কোরের পথে নিয়ে যান। আউট হওয়ার আগে বাবর আজমের সঙ্গে ১২২ রানের জুটি গড়েন আহমেদ শেহজাদ।

৩৪ বলে ৩৯ রান করেন শেহজাদ। ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম। ৫২ বল খেলে ১০ বাউন্ডারি আর ২ ছক্কায় ৮৬ রান করেন তিনি। শোয়েব মালিক যেন টর্নেডো বইয়ে দেন। ২০ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ৩৮ রান। ইমাদ ওয়াসিম শেষ দিকে ৪ বল খেলে ১৫ রান করে অপরাজিত থাকেন।
বিশ্ব একাদশের হয়ে শ্রীলঙ্কার থিসারা পেরেরা ৫১ রান দিয়ে নেন ২ উইকেট। ৩৮ রান দিয়ে ১ উইকেট নেন বেন কাটিং, ৩২ রান দিয়ে ১ উইকেট মরনে মর্কেল, ৩৪ রান দিয়ে ১ উইকেট নেন ইমরান তাহির।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই হয়নি বিশ্ব একাদশের। দলীয় ৪৮ রানের মাথায় তামিম আর আমলাকে হারিয়ে বিপাকে পড়ে দলটি। আউট হওয়ার আগে তিন চারে ১৮ বলে ১৮ রান করেন তামিম। অধিনায়ক ফ্যফ ডু প্লেসিস ও ড্যারেন সামি ২৯ রান করে জমা করেন। এছাড়াও হাশিম আমলা ২৬ এবং টিম পেইন ২৫ রান করেন। দলীয় ইনিংস ১৭৭ রানে পৌঁছোতেই ৭ উইকেট পড়ে যায় বিশ্ব একাদশের। শেষ পর্যন্ত ২০ রান দূরে থাকতেই অলআউট অতিথিরা। পাকিস্তানের হয়ে ২টি করে উইকেট শিকার করেছেন রুম্মান, শাদাব এবং সোহেল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ