পাকিস্তান-বিশ্ব একাদশ সিরিজে পিসিবির ব্যয় ২৪৬ কোটি টাকা


ই-বার্তা প্রকাশিত: ১৩ই সেপ্টেম্বর ২০১৭, বুধবার  | দুপুর ০২:১৫ ক্রিকেট

ই-বার্তা।। আইসিসির তত্বাবধানে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে পাকিস্তান ও বিশ্ব একাদশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। নিজেদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে প্রচুর অর্থ ব্যয় করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করতে ব্যয় হচ্ছে প্রায় ২০০ থেকে ২৪৬ কোটি টাকা।

বিশাল পরিমাণে অর্থ ব্যায় হলেও সুনাম এবং আন্তর্জাতিক ক্রিকেটকে আবার দেশের মাটিতে ফিরিয়ে আনতে পারছে পাকিস্তান। ২০০ থেকে ২৪৬ কোটি টাকার অধিকাংশই ব্যয় করতে হচ্ছে বিশ্ব একাদশকে লাহোরে আনতে।

কেউ হয়তো বলছে না, বিশ্ব একাদশের ক্রিকেটারদেরকে পাকিস্তানকে কত করে দিতে হচ্ছে। তবে গুঞ্জন রয়েছে, কম করে হলেও ১ লাখ ডলার করে পাচ্ছেন প্রতিজন ক্রিকেটার। বাকি অর্থ ব্যয় হচ্ছে ক্রিকেটারদের আনার ক্ষেত্রে লজিস্টিক ব্যায়।

নিরাপত্তা আয়োজনে যে ব্যায় হচ্ছে তার পুরোটা আবার পিসিবিকে দিতে হচ্ছে না। দুটি আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠান রেগ ডিকাসন এবং নিকলস স্টেইন অ্যান্ড অ্যাসোসিয়েটসের জন্য ১১ লাখ ডলারের পুরোটাই দিচ্ছে আইসিসি।

তবে পিসিবির ক্ষেত্রে এত অর্থ ব্যায় করা কোনো সমস্যা নয়। বিশেষ করে ২০১১ সাল থেকে প্রতি বছরই লাভের মুখ দেখছে পিসিবি। ২০১৫-১৬ সালেই তারা বার্ষিক লাভ করেছে ১ কোটি ৪৫ লাখ ডলার।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ