আবারো সাদা পোশাকে মাশরাফি


ই-বার্তা প্রকাশিত: ১৩ই সেপ্টেম্বর ২০১৭, বুধবার  | সন্ধ্যা ০৬:২১ ক্রিকেট


ই-বার্তা ।। সর্বশেষ কবে দেখা গিয়েছিল মাশরাফি বিন মুর্তজাকে সাদা পোশাকের ক্রিকেটে? প্রশ্নটার ‍উত্তর খুঁজতে ফিরতে হবে সাড়ে তিন বছর পেছনে। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

আগামী শুক্রবার থেকে শুরু হওয়া ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডেই মাশরাফির মাঠে নামার জোরালো সম্ভাবনা। বৃহস্পতিবার খুলনায় পৌঁছে তার অনুশীলন করার কথা। শেখ আবু নাসের স্টেডিয়ামে মাশরাফির দল খুলনার প্রতিপক্ষ রংপুর।

শুক্রবার মাশরাফি মাঠে নামবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়। তবে বর্তমান চ্যাম্পিয়ন খুলনার সহকারী কোচ মনোয়ার আলী মনু প্রথম ম্যাচেই তাকে পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। তিনি বলেছেন, ‘মাশরাফি অনেকদিন পর জাতীয় ক্রিকেট লিগে ফিরছে। বৃহস্পতিবার এক বেলা অনুশীলন করে শুক্রবার প্রথম ম্যাচ খেলতে নামবে সে। আমরা এবারও শক্তিশালী দল গড়েছি। আশা করি, গতবারের সাফল্য ধরে রাখতে


পারব।’

শুক্রবার প্রথম রাউন্ডের পর দ্বিতীয় রাউন্ড ২২ সেপ্টেম্বর থেকে শুরু হবে। মাশরাফির দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে যাওয়ার আগে এই দুই রাউন্ড খেলার সম্ভাবনা আছে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামেই সর্বশেষ বড় দৈর্ঘ্যের ক্রিকেটে খেলা বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়কের ২০১৫ সালেও জাতীয় লিগে খেলার কথা ছিল। কিন্তু সেবার তার মাঠে নামা হয়নি। গুঞ্জনটা ফের ওঠে বিপিএলের চতুর্থ আসর চলার সময়। তখন রানআপ কমিয়ে বল করে সাফল্য পেয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’। তাই দেশের ক্রিকেটাঙ্গনের অনেকে ধারণা করেছিলেন, টেস্ট ক্রিকেটে ফেরার জন্যই তার এমন প্রচেষ্টা।

মাশরাফি নিজে অবশ্য বেশ কয়েকবারই টেস্টে ফেরার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন। তবে কিছুদিন আগে এ প্রসঙ্গে তিনি বলেছিলেন, ‘টেস্ট খেলার স্বপ্ন সবারই থাকে। আমিও এর ব্যতিক্রম নই।’ তার চার দিনের জাতীয় লিগে খেলার সিদ্ধান্ত কি নতুন কিছুর ইঙ্গিত?

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ