ট্রাম্পের বিশেষ সভায় শেখ হাসিনা


ই-বার্তা প্রকাশিত: ১৫ই সেপ্টেম্বর ২০১৭, শুক্রবার  | দুপুর ০২:২২ আমেরিকা

ই-বার্তা ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭২তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আয়োজিত এক বিশেষ সভায় যোগ দিবেন। নিউইয়র্কের বাংলাদেশ মিশনে আয়োজিত সংবাদ সম্মেলনে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন এ বৃহস্পতিবার গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যসূচি তুলে ধরতে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে মাসুদ বিন মোমেন জানান, জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশন শুরুর আগের দিন ১৮ সেপ্টেম্বর মার্কিন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্পের আয়োজনে বিশেষ সভায় যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে জাতিসংঘের সংস্কার বিষয়ে আলোচনা শেষে বিভিন্ন রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে তিনি এক যৌথ বিবৃতিতে সই করবেন। একইদিন জাতিসংঘের মহাসচিব এন্তোনিও গুতেরেসের আমন্ত্রণে সার্কেল অব লিডারশিপ শীর্ষক বিশেষ সভায় তিনটি দেশের সরকার প্রধানদের সঙ্গে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। এরপর সুইডেনের প্রধানমন্ত্রী স্টেপান লফভেনের উদ্যোগে তিনি গ্লোবাল ডিলের আলোচনায় যোগ দেবেন।

তিনি আরও জানান, ১৯ সেপ্টেম্বর সাধারণ পরিষদে জাতিসংঘ মহাসচিবের উচ্চ পর্যায়ের প্যানেলে নারীর ক্ষমতায়ন ও অর্থনৈতিক উন্নয়ন বিষয়ে আলোচনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন ওআইসি এর উচ্চ পর্যায়ের বৈঠকে রোহিঙ্গা সংকট নিয়ে বক্তব্য দেবেন তিনি।এছাড়া ২১শে সেপ্টেম্বর বিকেলে সাধারণ পরিষদে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। এদিন বিকেলে উচ্চ পর্যায়ের প্যানেলে পানি বিষয়ে আলোচনার কথা রয়েছে।

জাতিসংঘ সফরে ৫২ সদস্যের প্রতিনিধি দল নিয়ে ১৭ সেপ্টেম্বর বিকেলে নিউইয়র্কে পৌঁছবেন প্রধানমন্ত্রী। এ সময় বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকসহ যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারী ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ