দক্ষিণ আফ্রিকাকে হারাতে আত্মবিশ্বাসী মুশফিক


ই-বার্তা প্রকাশিত: ১৭ই সেপ্টেম্বর ২০১৭, রবিবার  | বিকাল ০৫:৪১ ক্রিকেট

ই-বার্তা।। প্রায় এক দশক পর পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছাড়ার আগে আজ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, অনেকেই এটিকে উচ্চাভিলাষী স্বপ্ন বলতে পারেন। কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি, দক্ষিণ আফ্রিকাকে আমরা হারাতে পারি। এই বিশ্বাস আমাদের আছে। যারা বলবেন আমাদের কোনো সুযোগই নেই, তাদের সঙ্গে আমি একমত নই।

প্রতিকূল কন্ডিশন প্রসঙ্গে বলেন, এটা ঠিক, দক্ষিণ আফ্রিকার মাটিতে অনেক ভালো দলেরও সাফল্য পাওয়া কঠিন। তবে আমাদের মনে রাখতে হবে, বাংলাদেশ এখন অনেক পরিণত দল। আমরা যদি আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারি, তাহলে আমাদের ভালো করার সুযোগ আছে।

টেস্ট মর্যাদা পাওয়ার পর দক্ষিণ আফ্রিকায় দুবার সফরে গেছে বাংলাদেশ। ২০০২ সালে প্রথমবার, এরপর ২০০৮ সালে। এখন দীর্ঘ প্রায় এক দশক পর আবার দেশটিতে তৃতীয়বার সফরে যাচ্ছে বাংলাদেশ। খেলবে দুটি, টেস্ট তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি সিরিজ।

দীর্ঘ প্রায় দেড় মাসের এই সফরে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছে বাংলাদেশ। এই সফরে মুশফিকরা প্রথম মাঠে নামবে ২১ সেপ্টেম্বর। বেনোনিতে তিনদিনের প্রস্তুতি ম্যাচটিতে মুশফিকদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ। এরপর প্রথম টেস্ট শুরু হবে ২৮ সেপ্টেম্বর থেকে। এই টেস্টের ভেন্যু পচেফস্ট্রুম।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ