‘৭১’ এ পা দিলেন প্রধানমন্ত্রী


ই-বার্তা প্রকাশিত: ২৮শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | দুপুর ০২:২৬ রাজনীতি

ই-বার্তা ।। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন আজ। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বেগম ফজিলাতুন্নেসা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা জন্মগ্রহণ করেন। সেখানেই কাটে তাঁর শৈশবকাল। ৫৪’র নির্বাচনের পর বাবা-মার সঙ্গে শেখ হাসিনা।

ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন শেখ হাসিনা। বর্তমানে শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ বিশ্বনেতা হিসেবে তার ভুমিকা পালন করছেন।

শেখ হাসিনার বিয়ে করেন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম. এ ওয়াজেদ মিয়াকে যখন জাতির জনক কারাবন্দি ছিলেন। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ এই পর্যন্ত দুইবার মেয়াদ পূর্ণ করেছে এবং তৃতীয় বারের মত ক্ষমতাসীন হয়েছে। এই পর্যন্ত প্রায় ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছে। গত পাঁচ বছরের মতো এবারও জন্মদিনে দেশের বাইরে অবস্থান করছেন প্রধানমন্ত্রী। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে বর্তমানে তিনি ওয়াশিংটনে অবস্থান করছেন। ওয়াশিংটনের একটি হাসপাতালে স্থানীয় সময় ২৫ সেপ্টেম্বর রাত ৮টায় তাঁর গলব্লাডারে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে এবং এখন তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

তার জন্মদিনে তার সাথে যুক্তরাষ্ট্রে আছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়, বোন শেখ রেহানাসহ ভাগ্নে-ভাগ্নি, নাতি-নাতনী এবং তাদের সঙ্গেই পারিবারিক পরিবেশে জন্মদিন পালন করবেন শেখ হাসিনা। আগামী ৫ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

সর্বশেষ সংবাদ

রাজনীতি এর আরও সংবাদ