ছাতা নিয়ে ঠাকুর দেখতে যাওয়ার পরামর্শ


ই-বার্তা প্রকাশিত: ২৮শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | বিকাল ০৩:৫৩ এশিয়া

ই-বার্তা ।। একেই বলে প্রকৃতি। যার গতিতে রীতিমত হিমশিম আবহবিদরা। কলকাতা আবহাওয়া পূর্বাভাসের ঘণ্টা খানেকের মধ্যেই পালটে গেল আবহাওয়া। আবহাওয়া অফিসের পুজায় বৃষ্টি না হওয়ার দাবির পরেই গোটা রাজ্যেই নেমেছে বৃষ্টি। পালটাতে হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসও।

পূর্বাভাসের ঘণ্টা খানেকের মধ্যেই উলটে গেল আবহাওয়া। আবহাওয়া অফিসের পুজায় বৃষ্টি না হওয়ার দাবিতে ‘চুনকাম’ মাখিয়ে গোটা কলকাতাতেই নেমেছে বৃষ্টি।

১৮০ ডিগ্রি ঘুরে গেল আবহাওয়াবিদদের আবারো ভুল প্রমানিত করলো প্রকৃতি। যার ফলে তরিঘরি করেন পালটাতে হল আবহাওয়া দফতরের নিজেদেরিই দেওয়া পূর্বাভাস।

হাওয়া অফিসের বর্তমান পূর্বাভাস বলছে বৃষ্টি হবে হাওড়া, উত্তর ও দক্কখিন ২৪ পরগণা, দুই মেদিনীপুরে। পাশাপাশি মাঝারি বৃষ্টি সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে। ইতিমধ্যেই বৃষ্টি শুরু হয়েছে দুই ২৪ পরগণায়।

গত কয়েক দিন ধরেই বিশ্রীরকম অস্বস্তিকর আবহাওয়ার সৃষ্টি হয়েছিল পুরো কলকাতায়। সেই পরিস্থিতি থেকেই এই বৃষ্টি স্বস্তি দিতে পারে রাজ্যের মানুষকে। মহালয়ের আগের দিন অর্থাৎ ১৫ সেপ্টেম্বর আবহাওয়া অফিস পূর্বাভাস দিয়েছিল পুজায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। সেটাই বদলে যায় বুধবার সপ্তমীর পূর্বাভাসে। হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয় বৃষ্টির সম্ভাবনা খুবই ক্ষীণ। সেই অবস্থারই হঠাৎ পরিবর্তন ঘটে।

আকাশ কালো করে আসে মেঘে। তবে হাওয়া অফিস এখনও জানাচ্ছে যে উৎসব মাটি হওয়ার সম্ভাবনা নেই। বিশেষ কোনও বড় ঘূর্ণাবর্ত বা নিম্নচাপের আশঙ্কা নেই। পূজার বাকি দিন গুলোতেই এমন বৃষ্টি চলতে পারে।

সর্বশেষ সংবাদ

এশিয়া এর আরও সংবাদ