লক্ষাধিক টাকায় সমুদ্র পাড়ি দিয়ে আসছে রোহিঙ্গা


ই-বার্তা প্রকাশিত: ২৮শে সেপ্টেম্বর ২০১৭, বৃহঃস্পতিবার  | সন্ধ্যা ০৭:৩১ বিশেষ প্রতিবেদন

ই-বার্তা।। জীবন বাজি রেখে প্রায় প্রতিদিনি হাজার হাজার রোহিজ্ঞ্রা বাংলাদেশে প্রবেশ করছে। শুধুমাত্র প্রাণের ভয়ে পাহাড় আর সমুদ্র পাড়ি দিয়ে আসছে তারা। কিন্ত তারপরেও যেন বিড়ম্বনার শেষ নেয়। শেষ সম্বলটুকুও বিসর্জন দিতে হচ্ছে আসার সময়ে এমনটি জানিয়েছেন দুই রোহিঙ্গা সিরাজুল ইসলাম আর আব্দুর রাকিব।

সিরাজুল জানান তার বাবা আর বড় দুই ভাইকে ঘরের মধ্যে তালা বন্ধ করে জবাই করে হত্যা করেছে মিয়ানমারের সেনাবাহিনী। কোনমতে সে আর তার মা পালিয়ে এসেছে বাংলাদেশে। আসার সময় একলক্ষ টাকার শেষ সম্বল আর তার মায়ের কিছু গহনা নিয়ে তারা পাড়ি দেয়। কিন্ত শেষ রক্ষা হয়নি। সমুদ্র পার হতে দুজনের লাগে সেই পুরো টাকা আর তার মায়ের পুরো গয়না। আকুল করে অনেকবার বলেছিলো কম নিতে ,তাতে কোন কাজ হয়নি।গয়নাও দেয়া লেগেছে। এখন তারা পুরো অসহায়।

আব্দুর রাকিবেরো একই অবস্থা। পরিবারের সবাইকে হারিয়ে শোকে পাগল প্রায় তিনি । সম্বল ছিল দুই লাখ টাকা । সেটিও সমুদ্র পথে দিয়ে দিয়েছেন।শুধু প্রাণ টুকু বাচানোর জন্য। এভভাবেই তারা তাদের কষ্টের কথা বলছিলেন ই-বার্তাকে।

এমন বর্বর হত্যাকান্ড তারা আগে কখনো দেখেননি। কি করবেন, কি খাবেন,কিভাবে বেচে থাকবেন কিছুই জানেন না তারা এভাবেই অশ্রুসিক্ত চোখে কথা ব্যক্ত করছিলেন সিরাজুল আর রাকিব।

সর্বশেষ সংবাদ

বিশেষ প্রতিবেদন এর আরও সংবাদ