একাই গুলি করে হত্যা করেন ৫৮ জন মানুষ


ই-বার্তা প্রকাশিত: ৩রা অক্টোবর ২০১৭, মঙ্গলবার  | সকাল ১০:১১ আমেরিকা

ই-বার্তা ।। লাস ভেগাসে রুট নাইনটি ওয়ান নামের তিনদিনের কান্ট্রি মিউজিক ফেস্টিভালে ২২ হাজার মানুষ জমায়েত হয়েছিল। গান চলাকালে হঠাৎ-ই শোনা যায় স্বয়ংক্রিয় বন্দুকের আওয়াজ।

নেভাডার বাসিন্দা স্টিফেন প্যাডক নামের এক বন্দুকধারী পাশের মান্দালে বে হোটেলের ৩২ তলা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়ে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় এই হত্যাকাণ্ড ঘটায়।

মান্দালে বে হোটেলটি ছিল উন্মুক্ত কনসার্ট অনুষ্ঠানের পাশেই। আর সেখান থেকেই নির্বিচারে গুলি চালায় নেভাডার বাসিন্দা ৬৪ বছর বয়স্ক স্টিফেন প্যাডক । পুলিশের অভিযানের সময় সে আত্মহত্যা করে বলে জানা যায়।

শহরটির শেরিফ জানিয়েছে, হোটেলটির ৩২ তলার সেই কক্ষে আরও ১৬টি আগ্নেয়াস্ত্রের খোঁজ পায় পুলিশ। সেই সঙ্গে তার বাসায় ১৮টি আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরকের সন্ধান মিলেছে। আর তার গাড়িতে পাওয়া গেছে অ্যামোনিয়াম নাইট্রেট-এর মতো রাসায়নিক। তবে তার বিরুদ্ধে কোনও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার তথ্য নেই।

বন্দুকদারি নেভাডার বাসিন্দা ৬৪ বছর বয়স্ক স্টিফেন প্যাডক সম্পর্কে তার সাবেক একজন প্রতিবেশী জানান, তিনি একজন পেশাদার জুয়ারি ছিলেন।

মার্কিন কর্মকর্তারা সংবাদ সংস্থা রয়টার্সকে জানান, হামলাকারীর মানসিক সমস্যার ইতিহাস ছিল বলে বিশ্বাস করার যথেষ্ট কারণ আছে।

হামলাকারীর ভাই এরিক প্যাডক তার ভাইয়ের এমন ঘটনায় জড়িত থাকায় বিস্ময় প্রকাশ করে বলেন যে, তাদের কোনও ধারণাই নেই কেন সে এমনটি ঘটিয়েছে।

কনসার্টে গুলি বর্ষণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯জনে। আহত অন্তত ৫২৭জন।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনায় বলেন, পুরো জাতি ঐক্যবদ্ধ হয়ে এমন ঘটনা মোকাবিলা করবে। তিনি বলেন, এটা সাক্ষাত শয়তানের কাজ। এফবিআই এবং হোমল্যান্ড সিকিউরিটিজ এটি নিয়ে কাজ শুরু করেছে এবং স্থানীয় প্রশাসনও তাদের সাহায্য করছে।

তদন্তকারীরা এই ঘটনার সঙ্গে কোনও আন্তর্জাতিক উগ্রবাদী সংগঠনের সংশ্লিষ্টতার কথা স্বীকার না করলেও, ইসলামিক স্টেট বা আইএস গোষ্ঠী এর দায় স্বীকার করেছে। আইএস বলছে যে, এই হত্যাকারী স্টিফেন প্যাডক ছিল ধর্মান্তরিত মুসলিম। সুত্র: বিবিসি।

সর্বশেষ সংবাদ

আমেরিকা এর আরও সংবাদ