সাকিব-তামিমকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ


ই-বার্তা প্রকাশিত: ৬ই অক্টোবর ২০১৭, শুক্রবার  | সকাল ১১:২০ ক্রিকেট

ই-বার্তা।। আগেই থেকেই নিশ্চিত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে থাকবেন না সাকিব। কেবল সাকিবই নয়, দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না বাংলাদেশ দলের আরেক তারকা ক্রিকেটার তামিম ইকবালও। চোটের কারণে ছিটকে পড়েছেন তামিম। আজ ব্লুমফন্টেইনে এই মানিকজোড়কে ছাড়াই ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নামবে টিম টাইগার।

সাকিব-তামিমমের অনুপস্থিতিকে ধাক্কা হিসেবেই মানছেন দলনেতা মুশফিকুর রহিম। সেরা দুই খেলোয়াড় (তামিম-সাকিব) যখন থাকবে না। আমি বলবো আমাদের জন্য অনেক বড় একটা ধাক্কা। ওদের খুব দরকার ছিল এখানে। কারণ, আপনারা জানেন প্রথম টেস্ট আমরা খুব বাজেভাবে হেরেছি। আমি মনে করি, সময় কারোর জন্য থেমে থাকে না। আমাদের অন্য খেলোয়াড় যারা আছে তারা যদি সুযোগ কাজে লাগায় তাহলে ভালো কিছু হবে।

তবে সাকিব-তামিম ছাড়াই গল টেস্ট ড্র করেছি এমনটি উল্লেখ করে মুশি বলেন, আমাদের জন্য একটা ভালো সুযোগ এখানে ভালো কিছু করার। আমি যদি ভুল না করে থাকি, এই দুই জনকে ছাড়া আমরা সম্ভবত শেষ টেস্ট খেলেছিলাম গলে। সেই টেস্ট আমরা ড্র করেছিলাম। সেটাও কিন্তু আমাদের জন্য অত সহজ ছিল না। ওই সময়ে শ্রীলঙ্কা দলে যে খেলোয়াড়রা ছিলেন তারা এখনকার ক্রিকেটারদের চেয়ে অনেক ভালো ছিলেন।

এদিকে জয়ের ধারাবাহিকতা বজায় রাখার আশা স্বাগতিক অধিনায়ক ডু প্লেসির। নিজেদের দিনে ওরা বিপজ্জনক হতে পারে। যদি আমরা ওদের ওপর চাপটা ধরে রাখতে পারি, আমাদের ওপরে যাওয়ার সুযোগ না দিই তাহলে সব ঠিক থাকবে। এই ম্যাচ আমাদের ধারাবাহিকতা দেখানোর সুযোগ।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য):
ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, লিটন দাস, মেহেদী হাসান, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং শুভাশিস রায়।
দ্বিতীয় টেস্ট:
মুখোমুখি: বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ভেন্যু: ব্লুমফন্টেইন
সময়: আজ দুপুর ২টা
সরাসরি: গাজী টিভি।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ