গোলাপের রাজ্যে হারাতে চাইলে


ই-র্বাতা প্রকাশিত: ১২ই এপ্রিল ২০১৭, বুধবার  | বিকাল ০৩:৪৮ বিশেষ প্রতিবেদন

ই-বার্তা প্রতিবেদক ।। ফুল সৃষ্টিকর্তার সবচাইতে সুন্দর সৃষ্টি। ফুল পছন্দ করেন না এমন লোক মনে হয় না খুঁজে পাওয়া যাবে। আর পৃথিবী তে লক্ষ কোটি ধরনের ফুলের মধ্যে সর্বাধিক পরিচিত ফুল হচ্ছে গোলাপ।
তাই গোলাপকে বলা হয় ফুলের রানী। গোলাপ তার সৌন্দর্য আর সুগন্ধ দিয়ে জয় করে নিয়েছে সবার মন। তাই এই ফুলকে ভালোবাসার প্রতীক ও বলা হয়।

শহরের এই যান্ত্রিকতা ছেড়ে একটু হাফ ছেড়ে বাচতে কেই বা না চায়। আর এই ক্লান্তি দূর করার জন্য যদি যান গোলাপের স্বর্গে। যারা ঘুরতে অনেক ভালোবাসেন অথচ সময়ের অভাবে দূরে যেতে পারেন না তাদের জন্য সাভারের অদূরে বিরুলিয়া ইউনিয়নের সাদুল্লাপুরের গোলাপ গ্রাম টি হতে পারে স্বর্গতূল্য। এছাড়া আপনি যদি একজন ফুল প্রেমী হোন তাহলে তো কথাই নেই।

সদুল্লাপুরের এই গ্রামটির নাম গোলাপ গ্রাম হওয়ার কারন হচ্ছে, এই পুরো গ্রামটিই একটি গোলাপ বাগান। লাল, সাদা, হলুদ রঙের গোলাপ আপনাকে মুগ্ধ করবে আপনাকে প্রতিটি পদে পদে। একদিনের ছুটিতে অসাধারন একটি যায়গায় যেতে চাইলে ঘুরে আসতে পারেন সুদুল্লাপুরে অবস্থিত গোলাপ গ্রামে।

যেভাবে যাবেন গোলাপ এর স্বর্গে ঃ

যাত্রাবাড়ী, গুলিস্তান, ফার্মগেট হয়ে মিরপুর বেড়িবাঁধে যাওয়ার বাস সার্ভিস আছে। এ ছাড়া মিরপুর এক নম্বর সেকশন অথবা মিরপুর-১০ কিংবা গাবতলী থেকে রিকশায় সহজেই যাওয়া যায় দিয়াবাড়ি বটতলা ঘাট। এ ছাড়া সিএনজি চালিত অটোরিকশা অথবা ট্যাক্সিক্যাবেও যাওয়া যায় সেই দিয়াবাড়ি বটতলা ঘাটে। তবে মনে রাখবেন এই দিয়াবাড়ি কিন্তু উত্তরার দিয়াবাড়ি নাহ। তারপর এখান থেকে শ্যালো ইঞ্জিনের নৌকা ১০ মিনিট পরপর ছেড়ে যায় সাদুল্লাপুরের দিকে। স্পিডবোট, কোষা নৌকা, শ্যালো নৌকা চুক্তিতে ভাড়া নিয়েও যাওয়া যায় সাদুল্লাপুর। সে ক্ষেত্রে শুধু যেতে কোষা নৌকার ভাড়া ৩০০ টাকা, শ্যালো নৌকা ২৫০ টাকা, স্পিডবোট ৫০০ টাকা। হেঁটেই পুরো সাদুল্লাপুর চক্কর দেওয়া যায়। আবার গ্রামের মাঝ দিয়ে চলে যাওয়া পিচঢালা পথে রিকশা নিয়েও ঘোরা যায়।

সর্বশেষ সংবাদ

বিশেষ প্রতিবেদন এর আরও সংবাদ