ইনিংস ব্যবধানে পরাজয়ের শঙ্কা বাংলাদেশ শিবিরে


ই-বার্তা প্রকাশিত: ৮ই অক্টোবর ২০১৭, রবিবার  | সকাল ১১:১৩ ক্রিকেট

ই-বার্তা।। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ইনিংস ব্যবধানে পরাজয়ের শঙ্কা রেখে দ্বিতীয় দিনের খেলা শেষ করছে বাংলাদেশ। শনিবার ফলো অনে পড়ে ব্যাট করতে নেমে কোনও উইকেট না হারিয়ে সাত রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা। প্রোটিয়াদের চেয়ে এখনও ৪১৯ রানে পিছিয়ে রয়েছে টাইগাররা। দিন শেষে ইমরুল কায়েস ৬ রান করে ও সৌম্য সরকার ১ রান করে অপরাজিত থাকেন।

শুক্রবার টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ফলে, ব্যাট করতে নামে সাউথ আফ্রিকা। প্রোটিয়ারা আজ চার উইকেট হারিয়ে ৫৭৩ রান সংগ্রহ করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে।

এরপর বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। কিন্তু ফলো অন এড়াতে পারেনি টাইগাররা। মুশফিকুর রহিমরা অলআউট হয়ে যায় ১৪৭ রানে। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে সাউথ আফ্রিকার চেয়ে বাংলাদেশ পিছিয়ে থাকে ৪২৬ রানে।

প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন ইমরুল কায়েস। সাউথ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ৫টি, দুয়ান্নে অলিভিয়ার ৩টি, ওয়েনি পারনেল ১টি ও কেশভ মহারাজ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর
দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৪১৯ রানে
সাউথ আফ্রিকা প্রথম ইনিংস: ৫৭৩/৪ডি (১২০ ওভার)
(ডেন এলগার ১১৩, এইডেন মার্করাম ১৪৩, হাশিম আমলা ১৩২, টেম্বা বাভুমা ৭, ফাফ ডু প্লেসিস ১৩৫*, কুইন্টন ডি কক ২৮*; মোস্তাফিজুর রহমান ০/১১৩, শুভাশিস রায় ৩/১১৮, রুবেল হোসেন ১/১১৩, সৌম্য সরকার ০/২১, তাইজুল ইসলাম ০/১৪৫, মাহমুদউল্লাহ রিয়াদ ০/৩৫, মুমিনুল হক ০/৬, সাব্বির রহমান ০/১৬)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ১৪৭ (৪২.৫ ওভার)
(ইমরুল কায়েস ২৬, সৌম্য সরকার ৯, মুমিনুল হক ৪, মুশফিকুর রহিম ৭, মাহমুদউল্লাহ রিয়াদ ৪, লিটন দাস ৭০, সাব্বির রহমান ০, তাইজুল ইসলাম ১২, রুবেল হোসেন ১০, মোস্তাফিজুর রহমান ০, শুভাশিস রায় ২*; কাগিসো রাবাদা ৫/৩৩, দুয়ান্নে অলিভিয়ার ৩/৪০, ওয়েনি পারনেল ১/৩৬, কেশভ মহারাজ ১/৭, আন্দিল ফেহলাকওয়াইও ০/২৮)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৭/০ (১.২ ওভার) (ফলো অন)
(ইমরুল কায়েস ৬*, সৌম্য সরকার ১*; কাগিসো রাবাদা ০/৬, দুয়ান্নে অলিভিয়ার ০/১)।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ