ইনিংস এবং হোয়াইটওয়াশের লজ্জা টাইগার শিবিরে


ই-বার্তা প্রকাশিত: ৮ই অক্টোবর ২০১৭, রবিবার  | সন্ধ্যা ০৬:৪১ ক্রিকেট




বাংলাদেশের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে দুর্দশা চলছেই। প্রথম টেস্টে ৩৩০ রানের বড় হারের পর দ্বিতীয় টেস্টে ইনিংস ব্যবধানে হারল টাইগাররা। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ৫৭৩ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়েছিল ১৪৭ রানে।

ফলোঅনে পড়ে আজ দ্বিতীয় ইনিংসে ১৭২ রানেই অলআউট হয় সফরকারী দলটি। ইনিংস ও ২৫৪ রানের হারে সিরিজে হোয়াইটওয়াশ লজ্জা পেলেন মুশফিকরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রোটিয়া পেসারদের জুজু চেপে ধরে টাইগার ব্যাটসম্যানদের। রাবাদা-ফেলুকায়োদের দাপটে স্বাভাবিক খেলাটাও খেলতে পারেননি ব্যাটসম্যানরা। সৌম্য, মুশফিক, মুমিনুলরা সবাই ব্যর্থ হয়েছেন।

দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে দলে জায়গা করে নিতে পারেননি সৌম্য। চলমান দ্বিতীয় টেস্টে জায়গা পেয়েছিলেন তামিম ইকবাল ইনজুরিতে পড়ার কারণে।

নিজেকে প্রমাণ করার সে সুযোগটা কাজে লাগাতে পারলেন না বাঁহাতি এই ওপেনার। প্রথম ইনিংসে ৯ রানের পর দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফিরলেন মাত্র ৩ রান করে। কাগিসো রাবাদার স্টাম্পের বাইরের একটি বলে ব্যাট ছোঁয়াতে গিয়ে ক্যাচ দিয়েছেন দ্বিতীয় স্লিপে।

বাংলাদেশের ব্যাটসম্যানদের আউট করতে টানা ছোট লেন্থের বল করে যান দক্ষিণ আফ্রিকার বোলাররা। সেই ফাঁদেই পা দেন মুমিনুল। রাবাদাকে হুক করতে গিয়ে কেশব মহারাজের হাতে ধরা পড়েন তিনি। ১১ রান করেন মুমিনুল।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ