২৮ বছর পর বিশ্বকাপের টিকেট পেল মিশর


ই-বার্তা প্রকাশিত: ৯ই অক্টোবর ২০১৭, সোমবার  | দুপুর ০১:০৮ ফুটবল

ই-বার্তা।। শেষ ১৯৯০ সালে ফুটবল বিশ্বকাপ খেলেছিলো মিশর। র্দীঘ ২৮ বছর পর আবার ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল তারা । রবিবার রাতে আলেকজান্দ্রিয়ার বুর্গ আল আরব স্টেডিয়ামে কঙ্গোকে ২-১ গোলে হারানোর ফলে দীর্ঘ ২৮ বছরের কাঙ্ক্ষিত প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে মিশরীয়দের।

এদিন মিশরের হয়ে জোড়া গোল করেন সালাহ। গত শনিবার উগান্ডা ও ঘানা ড্র করায় এই ম্যাচে জয় পেলেই নিশ্চিত হতো বিশ্বকাপে খেলা। ঘরের মাঠে শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিল মিশর। ৬৬তম মিনিটে মিশরকে এগিয়ে নিয়ে যায় সালহ।

৮৮তম মিনিটে কঙ্গোর বদলি খেলোয়াড় আর্নল্ড এক গোল পরিশোধ করলে স্কোর লাইন ১-১ হয়ে যায়। কিন্তু অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে উল্লাসে ভাসান সালাহ। গোলের পর ধরে রাখতে পারেননি আবেগ। এই লিভারপুল ফরোয়ার্ড লুটিয়ে পড়েন সেজদায়। নাইজেরিয়ার পর দ্বিতীয় আফ্রিকান দল হিসাবে বিশ্বকাপে উঠলো মিশর।

এদিকে বিশ্বকাপে চূড়ান্ত পর্যায়ে ওঠায় মিশরে চলছে ব্যাপক উৎসব। পোষ্টার, ব্যানার আর ফেস্টুনে চেয়ে গেছে দেশের বিভিন্ন অঞ্চল। হৈ-হুল্লোড় করে এমন প্রাপ্তিকে সাধুবাদ জানাচ্ছেন মিশরবাসী। এছাড়া খেলার মাঠেও বিপুল সংখ্যক সমর্থক জাগিয়ে রাখেন নিজ দেশের ফুটবলারদের।

সর্বশেষ সংবাদ

ফুটবল এর আরও সংবাদ