সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করতে যেয়ে আটক ১


ই-বার্তা প্রকাশিত: ১৪ই অক্টোবর ২০১৭, শনিবার  | বিকাল ০৩:০১ অপরাধ

ই-বার্তা। সাভারের আশুলিয়ায় সাংবাদিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজির সময় এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার দুপুরে আশুলিয়ার ঘোড়াপীড় মাজার এলাকা থেকে ওই প্রতারককে আটক করেছে পুলিশ।

আব্দুর রহিম নামে এক স্থানীয় বাসিন্দা জানান, দীর্ঘদিন ধরে এই প্রতারক চক্রটি ঘোড়াপীর মাজার এলাকার হোটেলসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার হুমকি দিয়ে চাঁদা নিয়ে আসছিল। এসময় তারা নিজেদের ক্রাইম পেট্রোল বিডি নামে একটি অনলাইন গণমাধ্যমের সাংবাদিক পরিচয়ও দিতেন। গত মাসেও আতঙ্কিত হয়ে এই এলাকার এক ব্যবসায়ী তাদের দুই হাজার টাকা দেয়।

হোটেল ব্যবসায়ী আরশাদ আলী জানান, এ ঘটনার পর আজ দুপুরে ওই প্রতারক চক্রের তিনজন নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ঘোড়াপীর মাজার এলাকার তার খাবার হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রয়েছে বলে জানায়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও সংবাদ প্রকাশ করা হবে না জানিয়ে পাঁচ হাজার টাকা দাবি করে প্রতারক চক্রটি। এক পর্যায়ে প্রত্যক্ষদর্শী ও স্থানীদের নজরে ব্যাপারটি এলে তাদের ধাওয়া দিলে দুই জন পালিয়ে যায়। পরে বিজয় সরকার নামে এক প্রতারককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

তিনি আরও জানান, পরে তারা ব্যাপারটি ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম ও আশুলিয়া প্রেস ক্লাবের সভাপতি মোজাফফর হোসাইন জয়কে অবগত করলে তারা উভয়ই এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পরামর্শ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আশুলিয়া থানার উপপরিদর্শক নাহিদ হাসান বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে বিজয় সরকার নামে এক জনকে আটক করা হয়েছে। পরে তাকে পুলিশ হেফাজতে রেখে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এসময় ঘটনাস্থলে প্রতারকদের ফেলে যাওয়া একটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় একটি চাঁদাবাজির মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ সংবাদ

অপরাধ এর আরও সংবাদ