শেষ ভালোর আশায় সাকিব বাহিনী


ই-বার্তা প্রকাশিত: ২৯শে অক্টোবর ২০১৭, রবিবার  | দুপুর ০২:০১ ক্রিকেট

ই-বার্তা ।। শেষ ভালো যার, সব ভালো তার। আপাতত বাংলাদেশ ক্রিকেট টিমের এই হচ্ছে ভরসা। আর সেই শেষ ভালোর আশায় আজ সফরের শেষ ম্যাচে নামছেন-সাকিব মুশফিকরা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় পচেফস্ট্রুমে শুরু হবে এই ম্যাচ।


দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণআফ্রিকায় অবস্থান করছে টাইগাররা। তবে টেস্ট ও ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর ভক্তদের চোখ ছিল দুটি টি-টুয়েন্টি ম্যাচের দিকে। আর সেই প্রথম টি-টুয়েন্টিতেও পরাজয় হয় বাংলাদেশের।

এর আগে সবকটি ম্যাচেই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথম টেস্টে ৩৩৩ রান এবং দ্বিতীয় টেস্টে ইনিংস ও ২৫৪ রানে হেরেছে মুশফিক বাহিনী।

একইভাবে ওয়ানডে সিরিজেও ব্যর্থ মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন বাংলাদেশ। তিনটি ম্যাচে বাংলাদেশ হেরেছে যথারীতি ১০ উইউকেট, ১০৪ রান ও ২০০ রানের ব্যবধানে। টেস্ট ও ওয়ানডে সিরিজে এই ব্যর্থতার পর দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে খানিকটা লড়াই করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। যে কারণে প্রোটিয়াদের করা ১৯৫ রানের জবাবে সাকিবের নেতৃত্বাধীন দল হেরেছে ২০ রানে।

এই ম্যাচের লড়াকু মনোভাবকে কাজে লাগিয়ে তাই অন্তত শেষ বেলায় জয়ের আশা করছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। শেষ ম্যাচকে সামনে রেখে তিনি সাংবাদিকদের বলেন, আর কী আছে? জয় ছাড়া আর কিছু দেখি না। অন্তত এটাই তো আমাদের চাওয়া।

প্রথম ম্যাচে বাড়তি বোলার নিয়ে খেললেও তেমন সাফল্য আসেনি। বরং ব্যাটসম্যানরাই ম্যাচকে লড়াইয়ের পর্যায়ে নিয়ে যান। তাই শেষ ম্যাচে একজন বোলার কমিয়ে লিটন দাস বা নাসির হোসেনকে একাদশে আনা হতে পারে বলে জানা গেছে।

অপরদিকে টেস্ট ও ওয়ানডে সিরিজের ধারাবাহিকতায় বাংলাদেশকে টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ চায় দক্ষিণ আফ্রিকা। দলটির অধিনায়ক জেপি ডুমিনি তেমন আশাবাদ ব্যক্ত করে বলেন, শেষ ম্যাচে আরও ভালো খেলতে চাই এবং সিরিজ ২-০ ব্যবধানে জিততে চাই।

সর্বশেষ সংবাদ

ক্রিকেট এর আরও সংবাদ